রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পুলিশের প্রচেষ্টায় বাবা-মায়ের কোলে ফিরল হারিয়ে যাওয়া ছোট্ট শিশু সিনথিয়া

পুলিশের প্রচেষ্টায় বাবা-মায়ের কোলে ফিরল হারিয়ে যাওয়া ছোট্ট শিশু সিনথিয়া

মনোয়ার বাবু,ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশের প্রচেষ্টায় পথ হারিয়ে যাওয়া শিশু সিনথিয়া আক্তার (৪) কে একদিন পর ফিরে পেয়ে খুশিতে আত্মহারা তাদের পিতা-মাতা।

কল্পনা করুন একটি পরিবারের কথা যার চার বছরের একমাত্র সন্তান খেলতে যেয়ে হারিয়ে গেছে। তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এদিকে পথ হারিয়ে দিশেহারা ছোট্ট শিশুটি। তার সাথে নেই পিতা-মাতা বা অন্য কোন অভিভাবক।

বুধবার (৬ মার্চ) দুপুরে পৌরশহরের খন্দকারতলা এলাকার পিতা শরিফুল ইসলামের কাছে শিশুটিকে হস্তান্তর করে পুলিশ। এর আগে মঙ্গলবার দুপুরে জরুরি সেবা ৯৯৯ এ খবর পেয়ে পৌরশহরের জোলাপাড়া নামক এলাকা থেকে চার বছরের এক শিশুকে উদ্ধার করে পুলিশ। তবে, নিজের নাম ছাড়া বাবা-মায়ের নামও বলতে পারছিল না সে। পরে শিশুর পরিবারের সন্ধান পেতে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দেয় থানা-পুলিশ। সেই পোষ্ট মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে এবং শিশুটি ফিরে পায় বাবা-মায়ের কোল।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান কে জানান, পৌরশহরের জোলাপাড়া মসজিদের সামনের পাকা রাস্তার উপর একটি ছোট্ট শিশু পাওয়া গেছে। শিশুটি থেমে থেমে কান্না করছে। মাঝে মাঝে মায়ের কাছে যাব, মায়ের কাছে যাব বলে চিৎকার করছে। সে পরিস্কার ভাষায় কথা বলতে পারে না। অনেক খোঁজাখুঁজি করার পর বাবা-মাকে না পেয়ে থানায় নিয়ে আসা হয়। পরে অনেক চেষ্টার পর তার বাবা-মার খোঁজ মিললে সেখানে সবার উপস্থিতিতে শিশু সিনথিয়ার পরিচয় নিশ্চিত করে পরিবারের কাছে তাকে তুলে দেওয়া হয়।

হারিয়ে যাওয়া সিনথিয়ার পিতা শরিফুল ইসলাম বাকরুদ্ধ  কণ্ঠে বলেন, “পুলিশ যে সাহায্য করেছে তার জন্য সত্যিই আমি তাদের প্রতি কৃতজ্ঞ, মানবিক এই পুলিশ কর্মকর্তা আমার হারিয়ে যাওয়া শিশুকে আমার কাছে ফিরিয়ে দিয়েছে। এটা সত্যিই মুগ্ধ হওয়ার মতোই। সন্তানহারা মায়ের কোলে তার সন্তানকে ফিরিয়ে দিয়ে যে মানবিকতার কাজ আপনারা করেছেন, তার ঋণ আমি কোনদিন-ই শোধ দিতে পারবো না। আমি এ উপকার কোনদিন ভুলবো না।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন