বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ঘোড়াঘাটে বিড়াল মারার ফাঁদে প্রাণ গেল খামারির

ঘোড়াঘাটে বিড়াল মারার ফাঁদে প্রাণ গেল খামারির
মনোয়ার বাবু,ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে মুরগির খামারে বিড়ালের উৎপাত ঠেকাতে নিজের পাতানো ফাঁদে বিদ্যুতায়িত হয়ে সালমান ফারসি(২২) নামের খামারির মৃত্যু হয়েছে। সালমান ফারসি(২২) উপজেলার বুলাকীপুর ইউনিয়ের গোলাম মোস্তাফার ছেলে।
রোববার(২৭ আগস্ট) সকাল সাড়ে ৬টায় উপজেলার চৌরিগাছা গ্রামে নিজ বাড়িতে এঘটনা ঘটে। বিড়ালের কবল থেকে খামারের মুরগি রক্ষার জন্য খামারের চারপাশে উম্মুক্ত তারে বিদ্যুতের এই সংযোগ দেয়।
পরিবারের সদস্য ও স্থানীয় সংরক্ষীত মহিলা মেম্বার নারগিস আকতার জানায়, পড়াশুনার পাশাপাশি  প্রায় ৭-৮ বছর ধরে বাড়ি সংলগ্ন একটি মুরগির খামারদেন সালমান ফারসি। বাঁশের বেড়ার তৈরি খামারে বিড়ালের কবল থেকে রক্ষার জন্য খামারের চারদিকে উম্মুক্ত গুনার তারে প্রতিদিন বিদ্যুতের সংযোগ দিয়ে রাখেন এবং সকালে সংযোগ বিচ্ছিন্ন করেন।
প্রতিদিনের মতো শনিবার রাতেও তিনি তারে বিদ্যুতের সংযোগ দিয়ে ঘুমিয়ে পড়েন। কিন্তু সকালে সংযোগ বিচ্ছিন্ন না করে খামারে খাবার দিয়ে ফেরার পথে, পা পিচলে সংযোগরত তারে ডান হাত জড়িয়ে যায়। তখন খামারে সে একাই ছিলেন। কিছু সময় পর তার মা রান্নার চুলায় আগুন ধরানোর জন্য দিয়াশলা নিতে খামারে গেলে দেখতে পান খামারের বাহিরে এক পাশে সালমানের দেহ পড়ে আছে। পরে তার মায়ের চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। তখন সে জ্ঞানহীন অবস্থায় ছিল।
পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে কোন অভিযোগ না থাকায় সুরতল শেষে লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন