সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ভোটার হওয়া ও এলাকা পরিবর্তনের শেষ সময় ১৪ সেপ্টেম্বর

ভোটার হওয়া ও এলাকা পরিবর্তনের শেষ সময় ১৪ সেপ্টেম্বর

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে চাইলে ১৪ সেপ্টেম্বরের মধ্যে ভোটার হওয়ার জন্য আবেদন করতে হবে। একই সময়ের মধ্যে ভোটার এলাকা পরিবর্তন করার জন্যও আবেদন করা যাবে। এরপর আবেদন করলে এবারের সংসদ নির্বাচনে আর ভোট দেয়া যাবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশন সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মো. জাহাংগীর আলম বলেন, ভোটার নিবন্ধন আইন অনুযায়ী প্রতি বছর ২ মার্চ পূর্ববর্তী বছরের হালনাগাদ ভোটারতালিকা প্রকাশ করা হয়। এরই ধারাবাহিকতায় ২০২৩ সালের ২ মার্চ আমরা আগের বছরের ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। যেহেতু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ডিসেম্বরের শেষ বা জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে, সেক্ষেত্রে এই মধ্যবর্তী সময়ে ২০২৩ সালের ১ জানুয়ারি যারা ভোটারযোগ্য হয়েছিলেন কিন্তু ভোটার হতে পারেননি, তাদের ভোটার হওয়ার জন্য সুযোগ দেয়া হবে।

জাহাংগীর আলম আরও বলেছেন, এ সময়ের মধ্যে কেউ যদি ভোটার এলাকা পরিবর্তন করতে চান, তাকেও আবেদন করতে হবে ১৪ সেপ্টেম্বরের মধ্যে।

কিছুদিন আগে নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছিলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সালের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। তবে, এখনও ভোটগ্রহণের তারিখ ঠিক করা হয়নি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন