রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পীরগঞ্জে জুয়াড়ী-গ্রামবাসীর সংঘর্ষে আহত-৩

পীরগঞ্জে জুয়াড়ী-গ্রামবাসীর সংঘর্ষে আহত-৩

পীরগঞ্জ (রংপুর) সংবাদদাতা :
রংপুরের পীরগঞ্জে জুয়া খেলা নিয়ে জুয়াড়ী ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে জুয়াড়ীনেতা আতাউর রহমানসহ অজ্ঞাতনামা তিনজন আহত হয়েছে। গত শনিবার বিকেল উপজেলার বড় আলমপুর ইউনিয়নে ধর্মদাসপুর উচাপাড়ায় এ ঘটনা ঘটে। আহত জুয়াড়ীনেতা ওই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।
এলাকাবাসী জানায়, বছরের পর বছর ধরে উচাপাড়ার আব্দুস সাত্তারের ছেলে জুয়াড়ীনেতা আতাউর রহমানের নেতৃত্বে বর্ণিত ইউনিয়নের পাশ দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীর ধারঘেসা ধর্মদাসপুর, শিমুলবাড়ী ও রামনাথপুর মৌজায় জেগে উঠা চরে প্রতাপের সাথে জুয়া খেলা চালিয়ে আসছে। প্রতিদিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত ওই জুয়া খেলা চলায় এলাকার গরু চুরি, মাদক কারবারসহ নানা ধরনের অপরাধ মুলক কর্মকান্ডের প্রবনতা বৃদ্ধি পেয়েছে। এলাকাবাসীর অভিযোগ চর এলাকায় অন্যান্য দিনের ন্যায় গত শনিবার দুপুরের পর জুয়ার আসর বসানোর প্রস্তুতি নিলে স্থানীয় লোকজন বাধা দেয়। এ নিয়ে উভয়ের মধ্যে বচসার এক পর্যায়ে হাতাহাতি ও সংঘর্ষ হয়। এতে জুয়াড়ী দলের নেতা আতাউর রহমানসহ অজ্ঞাতনামা ৩ জন আহত হয়।
বড় আলমপুর ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান সেলিম বলেন, স্থানীয় লোকজন জুয়া বন্ধের দাবিতে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কোন কাজ না হওয়ায় স্পিকারের কাছে সরাসরি অভিযোগ দেয়। এরপর ওই তিন মৌজার মধ্যে স্থান পরিবর্তন করে প্রতিদিন জুয়ার আসর চালানো হয়। আমি এই জুয়া খেলা বন্ধের ব্যাপারে সোচ্ছার হওয়ায় জুয়াড়ীরা রাস্তায় সিএনজি চাঁপাদিয়ে হত্যার চেষ্ঠা চালিয়েছে।
গত শনিবারও একই কায়দায় আতাউর উচা পাজুয়া বন্ধের জন্য এলাকাবাসীর দাবী উপেক্ষা করে জুয়াড়ীনেতা আতাউর রহমান ওই জুয়ার আসর চালায় কোন খুঁটির জোরে?
এদিকে এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহে অপচেষ্টায় জুয়াড়ীনেতা ও তার সহযোগীদের সহায়তায় উল্টো গ্রামবাসীদের মিথ্যা অভিযোগে ফাঁসানোর অপচেষ্টা চালানো হচ্ছে।
এব্যাপারে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাংবাদিকদের বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন