শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বালাগঞ্জ ছুটি না নিয়ে চেয়ারম্যানের বিদেশ গমন, প্যানেল চেয়ারম্যান গঠনে অনিয়ম দুর্নীতির অভিযোগ

বালাগঞ্জ ছুটি না নিয়ে চেয়ারম্যানের বিদেশ গমন, প্যানেল চেয়ারম্যান গঠনে অনিয়ম দুর্নীতির অভিযোগ

বালাগঞ্জ প্রতিনিধিঃ
বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুর ইাউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহমান ছুটি না নিয়ে যুক্তরাজ্যে গমন করেছেন। এছাড়া, চেয়ারম্যানের  বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, স্বেছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়ন পরিষদ আইন না মেনে চেয়ারম্যান অশালীন আচরণ ও দম্ভ দেখিয়ে পরিষদের কার্যক্রম পরিচালনা করে আসছেন।  চেয়ারম্যানের অন্যায় অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদ করলে তিনি আক্রমনাত্মক আচরণ করেন বলে পরিষদর সদস্যরা অভিযোগ করেছেন। এছাড়া, পরিষদে আসা সরকারি বরাদ্দ সমবণ্ঠন না করে নানা অনিয়ম করে আসছেন বলেও অভিযাগে প্রকাশ। চেয়ারম্যানের নানা অনিয়ম ও দুর্নীতির ফিরিস্তি উল্লেখ করে পরিষদের সদস্যরা ৩ আগস্ট উপজলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। লিখিত অভিযোগ আব্দুল মালিক, সাইফুল্লাহ খালেদ, হুসেন আহমদ, আছমা বেগমসহ ১১জন সদস্যের স্বাক্ষর রয়েছে। লিখিত অভিযোগ বলা হয়েছে, গত বছরের ২৭মার্চ চেয়ারম্যানসহ সকল সদস্যদের উপস্থিতিতে ও সর্ব সম্মতিক্রমে প্যানেল চেয়ারম্যান গঠিত হয়। এতে ১নং আব্দুল মালিক, ২নং হুসেন আহমদ ও ৩নং প্যানেল চেয়ারম্যান হিসেবে আছমা বেগমকে মনোনিত করা হয়। ১৭জুলাই চেয়ারম্যান আব্দুর রহমান যুক্তরাজ্য গমনের লক্ষ্যে সিলেটের বিভাগীয় কমিশনারের নিকট ছুটির আবেদন করেন। কিন্তু ছুটি মঞ্জুরের আদেশ হওয়ার আগেই সদস্যদেরকে না জানিয়ে ১৮ জুলাই চেয়ারম্যান যুক্তরাজ্যে যাত্রা করেন। চেয়ারম্যান যুক্তরাজ্য যাওয়ার পূর্ব স্বজনপ্রীতি করে এবং পরিষদের সদস্যদেরকে অবগত না করে প্যানোল চেয়ারম্যান হিসেবে ৪নং ওয়ার্ড সদস্য মুজেফর আলীকে প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব হস্তান্তর করেন। লিখিত অভিযোগে আরো বলা হয়েছে, ২৪এপ্রিল ও ১৬ জুলাই  চেয়ারম্যান সদস্যদের নিয়ে সাধারণ সভা আহবান করলে দুই সভায় উপস্থিত হয়ে সদস্যরা উন্নয়ন সংক্রান্ত বিষয় আলোচনা করেন এবং সভায় উপস্থিতির স্বাক্ষরও করেন।  চেয়ারম্যান যুক্তরাজ্য গমনের পর দেখা যায়, ২৪এপ্রিল ও ১৬জুলাই তারিখ অনুষ্ঠিত সাধারণ সভার রেজুলশন চেয়ারম্যান জালিয়াতি করেছেন। সেখানে চেয়ারম্যানের একক সিদ্ধান্ত মনগড়াভাবে পূর্বের গঠিত প্যানেল চেয়ারম্যান বাতিল করেছেন। এছাড়া, চেয়ারম্যান ও পরিষদের সচিবের সহযাগিতায় উল্লেখিত দুই সভার রেজুলশন নতুন প্যানেল চেয়ারম্যান গঠনসহ বিভিন্ন সিদ্ধান্ত লিপিবদ্ধ করেছেন। চেয়ারম্যানের গঠিত মনগড়া প্যানেল চেয়ারম্যানের তালিকায় পূর্বের গঠিত ১নং প্যানেল চেয়ারম্যান আব্দুল মালিকের নাম কর্তন করেছেন। সেখানে চেয়ারম্যানের মনোনিত মুজেফর আলীকে ১নং প্যানেল চেয়ারম্যান হিসেবে তালিকাভুক্ত করেছেন। যা পরিষদের সদস্যরা জ্ঞাত ছিলেন না।
লিখিত অভিযোগ স্বাক্ষরকারীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, মুজফর আলী পূর্বের গঠিত প্যানেল চেয়ারম্যানর তালিকায়-ই  ছিলেন না। বিষয়টি জানার পর আমরা খুবই মর্মাহত ও ক্ষুব্দ হয়ছি। চেয়ারম্যানের এমন অন্যায় আচরণ আমরা নিরবে সহ্য করে আসছি। চেয়ারম্যানের বিদেশ গমনের ছুটি এখনো কার্যকর হয়নি বলেও আমরা জানতে পেরেছি।
এ বিষয়ে বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার বলেন, ছুটি মঞ্জুর হওয়ার আগে বিদেশ গমন আইন বর্হিভূত, চেয়ারম্যানের ছুটি মঞ্জুরের বিষয়ে আমি এখনো কোনো চিঠি পাইনি। লিখিত অভিযোগের সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, অভিযোগের বিষয় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন