শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রমজান উপলক্ষ্যে পার্বতীপুরে মানব সেবায় সেফ মেডিকেল হাউস

রমজান উপলক্ষ্যে পার্বতীপুরে মানব সেবায় সেফ মেডিকেল হাউস

মনারুল ইসলাম মিন্টু : এটি একটি ব্যতিক্রমী মহৎ উদ্যোগ। আর এভাবে সব বিত্তবানের এগিয়ে আসা দরকার। রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির চলমান মুহূর্তে দরিদ্র পরিবারগুলো নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পেয়ে অনেক খুশি। একই পরিবারের দুই ভাই’র উদ্যোগটি সবার নজর কেড়েছে। দিনাজপুরের পার্বতীপুরে পবিত্র রমজান মাস উপলক্ষে টিসিবির আদলে ব্যক্তি উদ্যোগে কম দামে খাদ্যদ্রব্য বিক্রি করা হচ্ছে। শহরের নতুন বাজার ফায়ার সার্ভিস সংলগ্ন সেফ মেডিকেল হাউস ও কাপড় মার্কেট সেফ ওয়ে সুজ হাউজ এপেক্স ডিলার নামের দুটি প্রতিষ্ঠানের মানবিক উদ্যোগে স্বল্পমূল্যে খাদ্যদ্রব্য বিক্রয় করা হচ্ছে। সোয়াবিন তেল, ছোলা ও চিনিসহ ২৯০ টাকার পণ্য ৬০টাকা কমে ২৩০ টাকায় বিতরণের এই উদ্যোগ নিয়েছেন সেফ মেডিকেল হাউস ও কাপড় মার্কেটের সেফ ওয়ে সুজ হাউজ এপেক্স ডিলার। ১ লিটার সোয়াবিন তেল, হাফ কেজি ছোলা ও হাফ কেজি চিনির এই প্যাকেজটি দেওয়া হচ্ছে নিম্ন আয়ের মানুষদের মাঝে। পণ্য কিনতে আসা রমজান আলী বলেন, বাজারে জিনিসের দামের কারনে মন চাইলেও অনেক কিছু কিনতে পারি না। আর এই কম দামে কিনতে পারছি।
আজ মঙ্গলবার এই সামগ্রী দেওয়া হয় শহরের নতুন বাজার ফায়ার সার্ভিস সংলগ্ন ‘সেফ মেডিকেল হাউসে’। খাদ্য সামগ্রী দেয়ার সময় দোকানের সামনে নারী ও পুরুষ প্রত্যেককে ২৩০ টাকার বিনিময়ে একটি করে প্যাকেজ দেওয়া হচ্ছে। প্রতিদিন ৮০ থেকে ১০০টি প্যাকেজ সরবরাহ করা হচ্ছে। এসব সামগ্রী কম দামে পেয়ে লাইনে দাঁড়ানো মানুষেরা বেশ খুশি। সুবিধাভোগীরা জানান, এই দ্রব্যমূল্যের বাজারে বেশ কম দামে জিনিসগুলো পাচ্ছেন তারা। বাজারে কিনতে গেলে এর চেয়ে অনেক বেশি দামে তাদের কিনতে হতো। তারা এই উদ্যোগকে সাধুবাদ জানান।
সেফ মেডিকেল হাউস স্বাতাধিকারী ডা: মো: বেলাল হোসেন জানান, পুরো রমজান মাসজুড়ে এই কার্যক্রম চলবে। এই রমজান মাসে দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতির সময়ে দরিদ্র মানুষকে সহায়তা করার জন্য বাজারের চেয়ে কম মূল্যে তেল, চিনি ও ছোলা দেওয়া হচ্ছে। কিন্তু আমাদের দেশে রমজান মাসে পণ্যেও দাম আরও বেশি নেওয়া হয়। আর সমাজের উচ্চবিত্তদের অনুরোধ করেন যেন তারা এ ধরনের আয়োজন করে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ান।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন