শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

এমপি শিবলী সাদিকের সুদৃষ্টিতে তিন উপজেলায় ভারিবৃষ্টি ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থরা পেলেন নগদ অর্থসহ ঢেউটিন।

এমপি শিবলী সাদিকের সুদৃষ্টিতে তিন উপজেলায় ভারিবৃষ্টি ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থরা পেলেন নগদ অর্থসহ ঢেউটিন।

দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের বিরামপুর উপজেলা তথা ৬ আসনের উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি প্রত্যাশী চার উপজেলার গণমানুষের আস্তাভাজন উত্তর জনপদের জনপ্রিয় ব্যক্তিত্ব,আশ্রয় হীনদের আশ্রয়স্থল (এমপি) মোঃ শিবলী সাদিক- দিওড় ইউনিয়নে হঠাৎ ঝড়-বৃষ্টি ও
ঘূর্ণিঝড়ে কয়েকটি বাড়ি ঘর সহ অনেক গাছ পালা ক্ষয়ক্ষতি হওয়া এমন কিছু ঘরবাড়ি পরিদর্শনে আসেন।

২২ সেপ্টেম্বর শুক্রবার: সামাজিক যোগাযোগের মাধ্যমে বিষয়টি অবগত হওয়ার পর তাৎক্ষণিক ছুটে আসেন ৪ নং দিওড় ইউনিয়নের ৪ নং ওয়ার্ড বড়খুর (হরিল্ল্যাখুর) গ্রামে এবং হঠাৎ ঝড় বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের বাড়ি ঘর নিজে সরাসরি ঘুরে ঘুরে পরিদর্শন করেন এবং প্রত্যেক পরিবারকে তিনি নিজ তহবিল থেকে ১০(দশ) হাজার করে ৬টি পরিবারকে দিলেন ৬০( ষাট) হাজার টাকা প্রদান করেন,তথসঙ্গে তিনি জেলা প্রশাসক (ডিসি) মহোদয় ও বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  কে মুঠোফোনে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতার কথা বলেন, ঠিক দুই থেকে আড়াই ঘন্টা পর জেলা প্রশাসক (ডিসি) শাকিল আহমেদ মহোদয়ের নির্দেশে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুজহাত তাসনীম আওন বড়খুর (হরিল্ল্যাখুর) গ্রামে সরাসরি উপস্থিত হয়ে আবারও প্রত্যেকটি ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে ২(দুই) বান্ডিল করে ঢেউটিন আর ৬ (ছয়) হাজার টাকা সহ ১৫ দিনের (শুকনো) খাদ্য সামগ্রী পৌচ্ছিয়ে দিলেন।

মোটামুটি এসকল কার্যক্রম শেষ করে এমপি শিবলী সাদিক মহোদয় ঢাকায় চলে যান, এদিকে আবারও ভারিবৃষ্টি ও ঘূর্ণিঝড়ে আঘাত হানে দিনাজপুরের নবাবগঞ্জ,বিরামপুর,হাকিমপুর এ তিন উপজেলায়। এসব ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির খবর পেয়ে রাজধানী ঢাকায় অবস্থানরত দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক মহোদয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক লাইফ এ আসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করে জেলা প্রশাসক এর সাথে যোগাযোগ করতে বলেন। এছাড়াও নিজ তহবিল থেকে প্রতিটি পরিবারকে ৫ হাজার  টাকা, এবং সরকারি ভাবি ১ বান্ডিল ঢেউটিন,৩ হাজার করে টাকাসহ কিছু চাল, রান্না করা খাবার ও শুকনো খাবার এর ব্যবস্থা করে দিতে বলেন । সেই সাথে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থাকার আশ্বাস দেন মানবতার ফেরিওয়ালা এমপি শিবলী সাদিক।

সেই লক্ষে (২৪ সেপ্টেম্বর) রবিবার: উপজেলার দিওড় ইউনিয়নে এমপি শিবলী সাদিক মহোদয়ের পক্ষ থেকে  কাটলা ইউপি চেয়ারম্যান ইউনুস আলী ও দলীয় নেতাকর্মী সহ দিওড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ মালেক মন্ডল এবং দিনাজপুর জেলা প্রশাসক মোঃ শাকিল আহমেদ মহোদয়ের নির্দেশে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন এর উপস্থিতিতে যেই কথা সেই কাজ অনুযায়ী মোট ২৮ টি ক্ষতিগ্রস্থ পরিবারকে নগদ অর্থ,ঢেউটিনসহ চাল ও খাবার প্রদান করছেন।

আজ (২৫ সেপ্টেম্বর) সোমবার: এমপি শিবলী সাদিক ঢাকা থেকে ফিরে এসে সকাল ৭ টায় থেকে দুপুর পর্যন্ত নিজ নির্বাচনীয় এলাকার নবাবগঞ্জ,বিরামপুর,হাকিমপুর তিন উপজেলার সকল ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের দ্বারে দ্বারে ঘুরে ভালো মন্দ খোঁজ খবর নিলেন এবং যেই কথা সেই কাজ অনুযায়ী প্রায় ২ শত পরিবারকে নিজ অর্থায়নে এবং সরকারি ত্রাণ তহবিল হতে সার্বিক সহযোগিতা প্রদান করেছেন ও প্রয়োজনে ঘর নির্মাণে পূনাঙ্গ সহয়তা করবেন বলে জনসম্মুখে আশ্বাস দিয়েছেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন