শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পীরগঞ্জের কুমেদপুরে আখিরা নদীর তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন

পীরগঞ্জের কুমেদপুরে আখিরা নদীর তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন
পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ  রংপুর জেলার পীরগঞ্জ উপজেলাধীন ৪নং কুমেদপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন, রসুলপুর বাজার নামক স্থানে, আখিরা নদীর ডান তীরে ১১০ মিটার নদীর তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন করা হয়েছে।
রবিবার বেলা ১১ ঘটিকার সময় আনুষ্ঠানিক ভাবে ওই প্রকল্পের উদ্বোধন করেন, কুমেদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বিশিষ্ঠ আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম।
জানা গেছে, এই প্রকল্পের জন্য পানি সম্পদ মন্ত্রনালয় প্রাক্কলিত মূল্য ধরেছে ৬৪,১৪,৯৮৩.০২৯ টাকা। কাজের চুক্তিমুল্য ৬১,২১,৮৭১.৩৬৯ টাকা।
উদ্বোধন কালে উপস্থিত ছিলেন বজ্রকথা সংবাদপত্রের সম্পাদক সুলতান আহমেদ সোনা, জাগোবাহে ২৪. কম এর চেয়ারম্যান রানা জামান, সংশ্লিষ্ঠ কাজে নিয়োজিত ঠিকাদের প্রতিনিধি ও ইউপি সদস্যগণ।
এই প্রকল্পের কাজ সম্পর্কে অত্র ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম জানিয়েছেন,আখিরা নদীর পাড়ে  রসুলপুর বাজার সংলগ্ন এলাকায় ৪নং কুমেদপুর ইউনিয়ন পরিষদ অবস্থিত। প্রতিবছর বর্ষাকালে নদীর পাড় ভেঙ্গে যাওয়ার কারণে ইউনিয়ন পরিষদ ভবন ঝুকিতে পড়েছে! সেই কারণে পানি সম্পদ মন্ত্রনালয় নদীর ডান তীর রক্ষায় এই প্রকল্পের অধীনে বরাদ্দ দিয়েছেন। আজ আনুষ্ঠানিক ভাবে কাজের উদ্বোধন করা হলো। তিনি আশা করেন,কাজ শেষ হলে পরিষদ ভবনের কোন ক্ষতি হবে না। সেই সাথে বাজার এলাকার সৌন্দর্য বৃদ্ধি পবে।
এই কাজে সকল প্রকার পরামর্শ ও সহযোগীতার জন্য চেয়ারম্যান সাহেব মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন