শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পার্বতীপুরে জ্বালানি তেল ডিপোতে রংপুর বিএসটিআই’র অভিযান

পার্বতীপুরে জ্বালানি তেল ডিপোতে রংপুর বিএসটিআই’র অভিযান

মুক্তিনিউজ২৪. কম ডেস্কঃ

সোমবার ১৪ আগস্ট বিএসটিআই রংপুর বিভাগীয় অফিস এর অফিস প্রধান উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ এর নেতৃত্বে সহকারী পরিচালক (মেট্রোলজি) মোঃ আজিজুল হাকিম, পরিদর্শক (মেট্রোলজি) মোঃ আহসান হাবীব এবং পরিদর্শক (মেট্রোলজি) মোঃ আলমাস মিয়ার সমন্বয়ে পার্বতীপুরে অবস্থিত পদ্মা অয়েল, যমুনা অয়েল ও মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এর তেল ডিপোতে একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়। অভিযানকালে তেল কোম্পানি গুলোর ব্যবহৃত ফ্লো মিটার যাচাই করা হয় এবং পরিমাপে সঠিক পাওয়া যায়।

এ সময় ডিপো তে অবস্থানরত ট্যাংকলরি গুলোর ক্যালিব্রেশন চার্ট যাচাই করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ৫ টি গাড়ির ক্যালিব্রেশন চার্ট জব্দ করা হয়েছে। উক্ত তিনটি তেল কোম্পানির ডিপো ইন চার্জ, পেট্রোল পাম্প মালিক সমিতির প্রতিনিধি, ট্যাংকলরি মালিক সমিতির প্রতিনিধিদের উপস্থিতিতে একটি উন্মুক্ত আলোচনার আয়োজন করা হয়। আলোচনায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ বাস্তবায়ন ও নিয়মিত ট্যাংকলরি ক্যালিব্রেশনে সবাই সম্মতি জ্ঞাপন করেন।

বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর এর অফিস প্রধান উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন