শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বন্ড ছেড়ে ৫০ কোটি টাকা উত্তোলন করবে ইন্ট্রাকো

বন্ড ছেড়ে ৫০ কোটি টাকা উত্তোলন করবে ইন্ট্রাকো

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :   বন্ড ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা উত্তোলন করবে বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন পিএলসি। বন্ড ইস্যুর জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করার পর রোববার (১ অক্টোবর) কমিশন অনুমোদন দিয়েছে।

সোমবার (২ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৮ সালে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৯৮ কোটি ২৩ লাখ ৫০ হাজার টাকা। কোম্পানিটি ইন্ট্রাকো রিফুয়েলিং কনভার্টিবল বন্ড নামক বন্ড ছাড়বে। এই বন্ডের মেয়াদ হবে ৭ বছর। আনসিকিউরড ও কানভার্টেবল বন্ডের সুদের হার ৭ শতাংশ। এ বন্ডের পুরোটাই চাইলে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের শেয়ারে রূপান্তর করতে পারবে।

৫০ কোটি টাকার মধ্যে ২০ কোটি টাকার ইউনিট বিদ্যমান শেয়ারহোল্ডারদের মধ্যে বরাদ্দ করা হবে। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বরাদ্দ করা হবে ১৫ কোটি টাকার বন্ড। আর বাকি ১৫ কোটি টাকা সংগ্রহ করা হবে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে।

বন্ড ইস্যুর মাধ্যমে সংগ্রহ করা অর্থ তিনটি নতুন সিএনজি স্টেশন স্থাপন, ৫টি এলপিজি স্টেশন স্থাপন এবং ৫টি মাদার-ডটার সিএনজি স্টেশন স্থাপনে ব্যয় করা হবে।

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সালে শেয়ার হোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। তার আগের বছর ৮ শতাংশ বোনাস ও ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন