শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে পার্বতীপুরে আইনশৃঙ্খলা মাসিক সভা ও পূজা উদযাপন প্রস্তুতিমুলক সভা

শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে পার্বতীপুরে আইনশৃঙ্খলা মাসিক সভা ও পূজা উদযাপন প্রস্তুতিমুলক সভা

সোহেল সানী : দিনাজপুরের পার্বতীপুর উপজেলা আইনশৃঙ্খলা বিষয়ক মাসিক সভা ও আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলে আজ সোমবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উপজেলা সভাকে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামাণিক। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল। সভায় বক্তব্য দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মাহমাদুল হাসান, রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একে এম নুরুল ইসলাম, মডেল থানা তদন্ত (ওসি) হাফিজ মো: রায়হান, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো: নাসিম হাসান, পল্লীবিদ্যুৎ-২ পার্বতীপুর জোনাল অফিসের ডিজিএম মো: এহশামুল হক ও পার্বতীপুর বিদ্যুৎ সরবরাহ নেসকোর সহকারি প্রকৌশলী মো: কাওসার আহম্মেদ। এছাড়াও অধ্যক্ষ আব্দুর রাজ্জাক সরদার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা, সংবাদকর্মী, উপজেলা পূজা উদযাপণ পরিষদ নেতৃবৃন্দ, উপজেলার ১০ ইউনিয়নসহ এক পৌরসভা মিলে ১৭৯ মন্দিরের পূজা উদযাপন কমিটির সভাপতি উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথি বলেন, প্রতিটি পূজামন্ডপে আইনশৃঙ্খলা রায় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে। আইনশৃঙ্খলা রায় পার্বতীপুর মডেল থানা পুলিশ, রেলওয়ে পুলিশ এবং আনসার ও গ্রাম পুলিশ সতর্ক থাকবে। পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন বলেন, শহরের ১১টি পূজা মন্ডপে ও মন্ডপগামী সড়কে বিশেষ করে রাতের বেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে স্টিক লাইট ও পূজামন্ডপে লাইটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। পার্বতীপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপেশ চন্দ্র কুমার সিংহ বলেন, গত বছরের ন্যায় এ বছর উপজেলায় ১৭৯টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন হবার সকল প্রস্তুতি শেষ পথে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল বলেন, শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনের লে যাবতীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা করেছে। সার্বনিক খোলা থাকবে কন্ট্রোল রুম। মনিটরিং করার জন্য থাকবে বিশেষ টিম। মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা হবে, দুর্ঘটনা এড়াতে মন্ডপে আতশবাজি করা যাবে না, আলোকসজ্জায় সতর্কতা অবলম্বন করতে হবে। আলোকসজ্জা, মেলার আয়োজন, আরতি প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বাদ্যযন্ত্রের ব্যবহার সীমিত ও উচ্চ স্বরে মাইক বাজানো যাবে না। মন্ডপ পরিচয় চিহ্নিত করতে শুভেচ্ছা ও ব্যানার লাগাতে হবে। প্রতিটি মন্ডপে ৭জন পুরুষ ও তিনজন মহিলা স্বেচ্ছাসেবক থাকবে। থাকবে মেডিকেল টিম ও সাদা পোশাকে পুলিশ। থাকবে স্বেচ্ছাসেবকদের পরিচয়পত্র।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন