শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পার্বতীপুরে ৭৮৭ এতিম শিশুর পুর্নবাসন করেছে সমাজ সেবা অধিদপ্তর।

পার্বতীপুরে ৭৮৭ এতিম শিশুর পুর্নবাসন করেছে সমাজ সেবা অধিদপ্তর।

 

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :এতিম দুঃস্থ অসহায় শিশুদের লেখাপড়া পূর্নবাসন করার জন্য প্রায় ১ কোটি টাকার চেক গ্রহন করলেন এতিম শিশুদের লালন পালনকারি ৩২প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। ৭৮৭ শিশুর ৬ মাসের লেখাপড়া খাওয়ার জন্য ৯৪ লাখ ৪৪ হাজার টাকার চেক দেন।আজ ২৮ মার্চ সকাল ১০ টায় পার্বতীপুর উপজেলা চত্বরে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।এসময় উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি,উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক। যে বয়সে শিশুদের কাঁধে ব্যাগ নিয়ে স্কুলে যাওয়ার কথা, সে বয়সে তারা তাদের কাঁধে একটি ধুলোমাখা বস্তা ঝুলিয়ে পথে পথে ঘুরে বেড়ায়। যে বয়সে তাদের পরিবার আর বন্ধুদের সাথে আনন্দে সময় কাটানোর কথা, সে বয়সে তারা পথে পথে, খোলা আকাশের নিচে প্রতিনিয়ত বাঁচার লড়াই করে যায়। তারা বেড়ে উঠে নানা অবহেলা অযন্তে।
অবশ্য যাদের দু’টুকরা কাপড়ের বড্ড অভাব, যাদের নুন আনতে পান্তা ফুরায় অবস্থা; তাদের জন্য পড়াশুনা অনেকটা রাতের স্বপ্নের মতো ছিল। যাদের নিজেদের বা পরিবারের কোনো স্থায়ী আবাসস্থল নেই, বাবা, মা হারা তারাই।
মূলধারা থেকে বিচ্ছিন্ন এসব শিশুদেরকে পুনর্বাসন করার জন্য দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পৌরসভাসহ ১০ ইউনিয়নে কিছু মহৎ ব্যক্তি নিজ উদ্যেগে গড়ে তুলেছেন লিল্লাহে বোডিং ওএতিম খানা। এর সংখ্যা ৩২ টি। ৭৮৭ শিশুর লেখা, থাকা খাওয়া ব্যবস্থা হয়েছে। তারা আজ অন্যান্য শিশুর মত স্কুলে যায়। প্রতিষ্ঠানগুলো সমাজ সেবা অধিদপ্তর থেকে নিবন্ধন কৃত। প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে মানবতার মা প্রধান মন্ত্রী শেখ হাসিনা এ শিশুদের শিক্ষা পূর্নবাসনের ব্যাবস্থা করেছেন।পার্বতীপুর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তাপস রায় বলেন প্রতিষ্ঠানগুলোতে ৭৮৭ জন এতিম শিশু আছে। প্রতিজন শিশুর জন্য প্রতিমাসে ২হাজার করে টাকা ক্যাপিন্টেশন গ্রান্ড ফান্ড হতে দেয়া হয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন