শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে নেই মাহমুদুল্লাহ

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে নেই মাহমুদুল্লাহ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : আফগান-জুজু কাটিয়ে দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। এবার তাদের সামনে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচে টসভাগ্য সহায় হয়েছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ ইংল্যান্ড প্রথমে ব্যাটিং করবে।

দুই দলের বিশ্বকাপ পরিসংখ্যান সমানে সমান। চারবারের মুখোমুখি দেখায় দুইটি করে জয় পেয়েছে বাংলাদেশ আর ইংল্যান্ড। আফগানিস্তানের বিপক্ষে বড় জয় পেলেও বাংলাদেশের চিন্তার বিষয় তাদের ওপেনিং জুটি। দেশসেরা ওপেনার তামিম ইকবাল বিশ্বকাপ দলে না থাকায় বাড়তি দায়িত্ব তরুণ তানজিদ তামিম ও লিটন দাসের কাঁধে। তবে আফগান ম্যাচে দুই ওপেনারই হতাশ করেছেন।

টিম ম্যানেজম্যান্ট ইংলিশদের বিপক্ষে আবারো এই জুটির উপর ভরসা রেখেছে। বাড়তি স্পিনার খেলানোর সিদ্ধান্ত নিয়েছে আজ টিম টাইগার্স। সেই জন্য একাদশে জায়গা হারিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার বদলে একাদশে জায়গা পেয়েছেন শেখ মাহেদি।

অপরদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। আজ ধর্মশালায় তাদের সামনে ঘুরে দাঁড়ানোর মিশন। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে অভিজ্ঞ অলরাউন্ডার বেন স্টোকসকে পাচ্ছে না ইংলিশরা। কিউইদের বিপক্ষে হারের পর একাদশে আজ একটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড। মঈন আলীর বদলে জায়গা পেয়েছেন পেসার রিচ টপলি।

বাংলাদেশ একাদশ:
সাকিব আল হাসান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, শেখ মাহেদি, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ:
জস বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, রিচ টপলি, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ,মার্ক উড, ক্রিস ওকস।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন