শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পার্বতীপুরে মাটির নিচে মিললো ৯৮ খন্ড রেলপাত

পার্বতীপুরে মাটির নিচে মিললো ৯৮ খন্ড রেলপাত

 

সোহেল সানী : পার্বতীপুরে চুরি যাওয়া রেললাইন এবার অভিনব কায়দায় পাঁচ ফিট মাটির নীচে পুতে রাখা অবস্থায় ৯৮ খন্ড রেলপাত উদ্ধার করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও পার্বতীপুর রেল থানা পুলিশ।
গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে পার্বতীপুর উপজেলার রামপুর ইউনিয়নের রঘুনাথপুর ঘাটপাড়া গ্রামের রনজিত রায়ের বাড়িতে চার ঘন্টা অভিযান চালিয়ে পাঁচ ফিট মাটির গর্ত থেকে ৪ ফিট সাইজের ৮৮ পিস কাটা রেল লাইন ও ৬ ইঞ্চি দৈর্ঘ্যের ১০ পিচ কাটা রেল লাইন উদ্ধার করা হয়। এ সময় বাড়ীর মালিক রনজিত রায় (৩২) কে গ্রেফতার করে পার্বতীপুর রেলওয়ে থানা ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী।
শুক্রবার দুপুরে রঞ্জিত রায়কে আদালতের মাধ্যমে দিনাজপুর জেল হাজতে পাঠানো হয়েছে।
পুলিশের দেয়া তথ্যমতে, জিজ্ঞাসাবাদে রঞ্জিত রায় জানায়, রেললাইন গুলো ওই গ্রামের করুনা কান্তি রায় তার বাড়ি বেড়ার পাশে মাটি খুঁড়ে পুঁতে রেখেছিল। এর আগে গত ৩০ সেপ্টেম্বর শনিবার রাতে তার বাড়ীর গোডাউন থেকে বিভিন্ন সাইজের ৭৩ খন্ড রেল পাত উদ্ধার করা হয়েছে।
এ ব্যাপারে পার্বতীপুর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ইনচার্জ (ওসি) মোঃ আহসান হাবিব বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আরএনবি দিনভর পর্যালোচনা এবং পর্যবেক্ষণ করে রেলওয়ে থানা সহযোগিতা নিয়ে রাত ৮টার দিকে অভিযান চালিয়ে রঘুনাথপুর ঘাটপাড়া গ্রামের রঞ্জিত রায়ের বাড়িতে মাটি খুঁড়ে পাঁচ ফিট নিচ থেকে রাত ১২টার দিকে বিভিন্ন সাইজের ৯৮ খন্ড কাটা রেল লাইন উদ্ধার করা হয়।
পার্বতীপুর রেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম নুরুল ইসলাম জানান, এ ঘটনায় বাড়ির মালিক রঞ্জিত রায় কে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন