বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

আদমদীঘিতে আগুনে পুড়ে ভাঙাড়ি দোকান ছাই

আদমদীঘিতে আগুনে পুড়ে ভাঙাড়ি দোকান ছাই

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ
বগুড়ার আদমদীঘির সান্তাহারে একটি ভাঙারি দোকানে আগুন লেগে প্রায় দেড় লক্ষাধীক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সান্তাহার পৌর শহরের মালগুদাম এলাকায় ঘটনাটি ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে দোকান ও সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
ক্ষতিগ্রস্ত ভাঙারি ব্যবসায়ী জুয়েল হোসেন বলেন, মালগুদাম এলাকায় রেলওয়ে সেডের উত্তর পশ্চিম পাশের্^ তিনি টিন ও বাঁশ দিয়ে ঘর নির্মাণ করে সেখানে ভাঙারি ব্যবসা করতেন। ঘরের মধ্যে মালামাল বহনের জন্য দুইটি ভ্যানগাড়ি রেখেছিলেন। রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে স্থানিয়রা হঠাৎ তার দোকান ঘরে আগুন দেখতে পেয়ে তাকে ফোন করে বিষয়টি জানান এবং আগুন নেভানোর চেষ্টা করেন। দোকান ঘরে প্লাষ্টিকের মালামাল থাকায় মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। ফলে দ্রুত তার দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে তিনি প্রায় দেড় লক্ষাধীক টাকার ক্ষতির মুখে পড়েছেন বলে দাবি করেন। তিনি আরো দাবি করেন, দোকানে কোনো বৈদ্যুতিক সংযোগ ছিলনা। শত্রুতামূলকভাবে কেউ এই আগুন লেগে দিয়েছেন।
আদমদীঘি ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ রুহুল আমীন জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে একঘণ্টা চেষ্টা চালিয়ে ভাঙাড়ি দোকানের আগুন নিয়ন্ত্রণে আনেন। ধারনা করা হচ্ছে দোকানের সামনে দিয়ে যাওয়ার সময় কেউ হয়তো বিড়ি-সিগারেট খেয়ে তা ওই দোকানে ফেলার কারনে সেখান থেকে আগুন লাগতে পারে। দোকানের মধ্যে কেউ অবস্থান না করায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন