রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সুশাসন প্রতিষ্ঠা চ্যালেঞ্জিং : কাদের

সুশাসন প্রতিষ্ঠা চ্যালেঞ্জিং : কাদের

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  সুশাসন প্রতিষ্ঠা চ্যালেঞ্জিং বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সুশাসন প্রতিষ্ঠা চ্যালেঞ্জিং, কিন্তু এটি ক্রমান্বয়ে উন্নত হবে। পৃথিবীর কোথাও সুশাসন পারফেক্ট না।

 

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে মন্ত্রীদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি ডেমোক্রেসিকে পারফেক্ট ভাবি না। যারা নিজেদের মানবাধিকার ও গণতন্ত্রের প্রবক্তা বলে দাবি করে তাদেরও সুশাসনে ঘাটতি আছে। তাদের গণতন্ত্রেও ঘাটতি আছে।

 

এরপর বেকারত্ব দূরীকরণ সরকারের দ্বিতীয় চ্যালেঞ্জ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তরুণদের বেকারত্ব দূর করা আমাদের দ্বিতীয় চ্যালেঞ্জ। প্রতিবছর ২০ লাখ তরুণকে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। আগামী ৫ বছরে এক কোটি তরুণের কর্মসংস্থানের ব্যবস্থা করা খুব জরুরি বলে আমি মনে করি।

 

নতুন সরকারের শপথ নিতে বঙ্গভবনে এসেছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাঠানো গাড়িতে করে তারা শপথ নিতে আসেন। সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে তাদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। তিনি বিকেল সাড়ে ৫টায় বঙ্গভবনে প্রবেশ করেন।

 

একই সঙ্গে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনা। এই শপথ নেওয়ার মাধ্যমে টানা চতুর্থ ও পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হন তিনি। এবার সরকার গঠনের মাধ্যমে স্বাধীনতার পর পঞ্চমবারের মতো ক্ষমতায় আসে আওয়ামী লীগও।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন