শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

লালমনিরহাটে  ঝুঁকিপুর্ন সেতু  মানুষের দুর্ভোগ 

লালমনিরহাটে  ঝুঁকিপুর্ন সেতু  মানুষের দুর্ভোগ 
মোঃ লাভলু শেখ লালমনিরহাট থেকে।।
পিলারের পলেস্তার খসে পড়ে ইট বের হয়ে রয়েছে । ২ পাড়ের মোকা ভেঙে গেছে। ভেঙে যাওয়া স্থানে বটগাছের চারা গজিয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচলে দূভোগ। জানা গেছে,  লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের মনোরম সরজিনি-রমাকান্ত গ্রামের সড়কের বোল্লার মাল্লির উপর সেতু। এতে ওই উপজেলার কয়েকটি ইউনিয়নের কয়েক হাজার মানুষ এর ওপর দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছে।
 দীর্ঘ দিন পূর্বে ওই বোল্লার মাল্লি বিলের উপর একটি পাকা সেতু নির্মাণ করে। সেতুর উপর দিয়ে বড়বাড়ী, পঞ্চগ্রাম, মহেন্দ্রনগর ইউনিয়নের লোকজন চলাচল করে। সেতুর পশ্চিম পাড়ে মনোরম সরজিনি ও পূর্ব পাড়ে রমাকান্ত। উভয় পাড়ের কৃষকেরা তাদের ক্ষেতের ফসল বিক্রির জন্য এ সেতুর উপর দিয়ে গাড়িতে করে নিয়ে যান। তা ছাড়া এ সেতুর উপর দিয়েই ৩টি ইউনিয়নের মানুষ।  লালমনিরহাট সদর উপজেলা শহরে যাতায়াত করে। সেতু নির্মাণের পরে সেতুটির দেখভাল আর সেভাবে কেউ করেনি। এ কারণে সেতুটি দীর্ঘদিন সংস্কার করা হয়নি। এতে কয়েক বছর আগেই পলেস্তার খসে পড়ে সেতুর পিলারগুলো দুর্বল হয়ে যায়। ভেঙে পড়েছে ২ পাশের মোকা। সেই সাথে সেতু থেকে রাস্তার মাটি ভেঙে ও ডেবে গেছে। এতে হরহামেশাই নানান দূর্ঘটনা ঘটছে।
মনোরম সরজিনির বাসিন্দা আব্দুল হামিদ জানান, দীর্ঘ দিন থেকে সেতুর খারাপ অবস্থা, কেউ নজর দিচ্ছে না।
একই এলাকার বেবী বেগম জানান , প্রতিদিন সেতু পাড়াপাড় হওয়ার সময় রিক্সা ও মোটর সাইকেল আরোহীরা দুর্ঘটনার শিকার হয়ে থাকে।
তারা জানান, কৃষকদের তাদের উৎপাদিত বিভিন্ন ফসল ও মালামাল ক্রয়-বিক্রয় করতে ঝুঁকি নিয়ে সেতু পাড়াপাড় করতে হয়।
মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য ওয়াসিম উদ্দিন বসুনিয়া জানান, সেতুটির কারণে মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। এটি দ্রুত সংস্কারের দাবী জানান, তিনি। লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী জানান, এসব সেতু  এলজিএসপির আওতায় সংশ্লিষ্ট চেয়ারম্যানেই করে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন