শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

লৌহজংঙ্গে ব্ল্যাড ম্যান নাঈম হাসানের গল্প

লৌহজংঙ্গে ব্ল্যাড ম্যান নাঈম হাসানের গল্প
ইব্রাহিম আলম সবুজ : মধ্যবিত্ত ঘরের একজন সন্তান। ছোটবেলা থেকেই প্রবল ইচ্ছে ছিল বড় হয়ে নিঃস্বার্থভাবে মানুষের সেবা করার। সেই ভাবনা থেকেই একজন মানুষ হিসেবে মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন এই রক্তযোদ্ধা।
বলছি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলুদিয়া ইউনিয়নের সাতঘড়িয়া গ্রামের মাহমুদ হাসান সেন্টু ঢালীর পুত্র নাঈম হাসানের কথা।
তিনি শ্রীনগর পাইলট কলেজে পড়াশোনা করছেন।
পড়াশোনার পাশাপাশি তিনি বর্তমানে ব্ল্যাড ম্যান হিসাবে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার সাতঘড়িয়া মানব কল্যাণ বিক্রমপুর রক্তদান ফাউন্ডেশন নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে নিরলস ভাবে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। রক্তযোদ্ধা নাঈম হাসান নিয়মিত স্বেচ্ছায় নিজের রক্ত দেন ও রক্ত সংগ্রহ করেন। দুর্ঘটনা, ক্যান্সার, থ্যালাসেমিয়া রক্তশূন্যতা, সিজার সহ বিভিন্ন জটিল অপারেশনের জন্য রক্তদাতাকে নিয়ে ছুটে চলেন হাসপাতাল থেকে বিভিন্ন হাসপাতালে।
এছাড়া মানুষকে সচেতন করতে মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে রক্তদানে সচেতনতার বার্তা, থ্যালাসেমিয়ার কুফল, থ্যালাসেমিয়ার হাত থেকে মানুষকে বাঁচাতে সচেতনতার বার্তা, গর্ভবতী মায়ের জন্য সন্তান প্রসবের পূর্বেই দুইজন রক্তদাতা প্রস্তুত রাখার জন্য উঠান বৈঠকের মাধ্যমে সচেতনতা তৈরীর মতো মানবিক কাজগুলো করে যাচ্ছেন তিনি।
নাঈম হাসানের স্বপ্ন ও ভাবনা-একদিন বাংলাদেশের প্রতিটি মানুষ তার নিজের রক্তের গ্রুপ জানবে, রক্তদানে সচেতন হবে ও মুমূর্ষ রোগীর জন্য স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসবে।
ব্ল্যাড ম্যান নাঈম হাসান বলেন,নিজের কার্যক্রম সম্পর্কে আমরা যদি মানুষ হিসাবে দুঃসময়ে নিঃস্বার্থভাবে মানুষের পাশে না দাঁড়াই তাহলে কে দাঁড়াবে? মানুষ হিসাবে নিজের অবস্থান থেকে নিঃস্বার্থভাবে মানুষের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি স্বপ্ন দেখি মানবিক বৈষম্য মুক্ত এবং সচেতন একটি সমাজ বিনির্মাণের।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন