সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

আদমদীঘিতে ৪০দিনের কর্মসূচির মাধ্যমে সংস্কার করা রাস্তার মাটি কেটে নেওয়ার অভিযোগ

আদমদীঘিতে ৪০দিনের কর্মসূচির মাধ্যমে সংস্কার করা রাস্তার মাটি কেটে নেওয়ার অভিযোগ

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ
বগুড়ার আদমদীঘির সান্তাহারে চলাচলের জন্য সংস্কার করা রাস্তার মাটি কেটে নিজের জমিতে নেওয়ার অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সান্তাহার ইউপি সদস্য রফিকুল ইসলাম জোয়ারদার রঞ্জু। তিনি জানান, কাউকে না জানিয়ে এভাবে রাস্তার মাটি কেটে নিজের জমিতে নেওয়া অন্যায় এবং এটি একটি অমানবিক কাজও বটে।
জানাগেছে, উপজেলার সান্তাহার ইউনিয়নের সান্দিড়া গ্রামের চকপাড়ায় হতদরিদ্রের জন্য কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের (৪০ দিনের কর্মসূচির) মাধ্যমে সাধারন মানুষের চলাচলের জন্য একটি ১৪০ ফিটের একটি রাস্তা সংস্কার করা হয়। রবিবার বিকালে সংস্কার কাজ শেষ হতে না হতেই রাস্তার দক্ষিণ পাশের জমির মালিক একই গ্রামের রফিকুল ইসলাম ও ফারুক খান ও তার বোন পারুল খানম সেখানে এসে রাস্তা থেকে মাটিগুলো কেটে তাদের জমিতে নেয়। বিষয়টি জানাজানির পর গ্রামবাসীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের দায়িত্বরত শ্রমিক সর্দার ফিরোজ হাসান জানান, রাস্তাটি যাদের অতি প্রয়োজন তারা আমাদের ছয় গাড়ি মাটি কিনে দেন। সেই মাটি দিয়ে রাস্তাটি সংস্কার করা হয়। কাজটি সমাপ্ত করার পর রাস্তার ডান পাশের জমি থেকে এক কোদাল করে ভেজা মাটি রাস্তার গায়ে লেগে দেওয়া হয়। পরের দিন সকালে এসে দেখি রাস্তা কেটে মাটিগুলো নিজ জমিতে নিয়েছেন ফারুক নামের ওই ব্যাক্তি।
ওই গ্রামের চকপড়ার বাসিন্দা বাপ্পী হোসেন বলেন, আমাদের বাড়িতে যাওয়ার জন্য এই আইল নামক রাস্তাটিই একমাত্র ভরসা। সেটি সংস্কার করে চলাচল উপযোগী করা হলেও তা আবার ভেঙে ফেলা হলো। পুণ: সংস্কার না হলে বর্ষকালে আবার আমাদের দুর্ভোগ পোহাতে হবে।
জানতে চেয়ে জমির মালিক ফারুকের সাথে যোগাযোগ করা হলেও তাকে না পাওয়ায় বক্তব্য পাওয়া যায়নি।
সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি জানান, স্থানিয় ইউপি সদস্য বিষয়টি আমাকে অবগত করেছেন। ঘটনাস্থলে গিয়ে দেখে সমাস্যাটি নিরসনের জন্য পদক্ষেপ নেওয়া হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন