সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রাজারহাট উপজেলা মডেল মসজিদের শুভ উদ্ধোধন

রাজারহাট উপজেলা মডেল মসজিদের শুভ উদ্ধোধন

 

ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা মডেল মসজিদের উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার ১৮ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ পর্যায়ে সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে রাজারহাট উপজেলা মডেল মসজিদের উদ্ধোধন করেন তিনি।
সংশ্লিষ্ট সূত্র জানায়,উপজেলা পরিষদ চত্ত্বরে ৪৩শতাংস জমির উপর নির্মিত দৃষ্টি নন্দন তিনতলা মসজিদটির আয়তন ১হাজার ৬শ ৮০দশমিক ১৪বর্গমিটার। আধুনিক সুযোগ সুবিধা সংবলিত মসজিদটিতে নামাজের পাশাপাশি একটি ইসলামি লাইব্রেরি ও বই বিক্রয় কেন্দ্র,ইসলামি গবেষনা কেন্দ্র,ইমাম প্রশিক্ষণ কেন্দ্র,নারী পুরুষের পৃথক অজু খানা,হেফজখানা,হজ নিবন্ধন ও প্রশিক্ষণ কেন্দ্র,অর্টিজম কর্ণার,মরদেহ গোসলখানা,শিশু ও গণশিক্ষা কেন্দ্র,ইমাম মুয়াজ্জিনদের আবাসন,কর্মকর্তা-কর্মচারীদের অফিস,দেশি-বিদেশি পর্যটকদের অতিথিশালা রয়েছে। এছাড়া শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ও গাড়ি পার্কিংসহ ১৪ধরনের সুবিধা থাকবে। ইসলামি মূল্যবোধ সৃষ্টিতে অবদান ও পূর্ণাঙ্গ ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র হয়ে উঠবে এই মডেল মসজিদ।
দৃষ্টি নন্দন এই মডেল মসজিদটির ভার্চুয়ালি উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ,রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পী,উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিম, উপজেলা ভাইস চেয়ারম্যান আশিকুর রহমান মন্ডল সাবু,মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন বেগম, রাজারহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ,রাজারহাট প্রেসক্লাব সভাপতি সরকার অরুণ যদু, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সারাদেশে প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সেন্টার নির্মাণ করে বিশ্ব ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন