বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শেখ হাসিনাকে আপনজন মনে হয়েছে : শর্মিলা ঠাকুর

শেখ হাসিনাকে আপনজন মনে হয়েছে : শর্মিলা ঠাকুর

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দ্বাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উপলক্ষে ঢাকায় রয়েছেন ভারতের প্রখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুর। চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়ার পাশাপাশি দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন তিনি। গতকাল শুক্রবার চলচ্চিত্র উৎসবে সে অভিজ্ঞতা তুলে ধরলেন তিনি।

 

প্রধানমন্ত্রী প্রসঙ্গে শর্মিলা বলেন, ‘অনেক ব্যস্ততার মাঝে তিনি আমাদের সঙ্গে দেখা করেছেন। গুরুত্বপূর্ণ একটি মিটিংয়ের ফাঁকে তিনি সময় দিয়েছেন। মন খুলে আলাপ করেছেন। উৎসাহ নিয়ে আমার সঙ্গে ছবি তুলেছেন। পরদিন আবার সেই ছবি আমাকে পাঠিয়েও দিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘এর আগে আমি প্রণব মুখার্জির সঙ্গে একটি অনুষ্ঠানে আবৃত্তি করতে এখানে এসেছিলাম, সে কথাও আমাকে স্মরণ করিয়ে দিয়েছেন। সব মিলিয়ে তাকে খুব সহজ মানুষ মনে হয়েছে। অমায়িক আচার-ব্যবহারের কারণে প্রধানমন্ত্রীর পরিবর্তে তাকে সাধারণ মানুষ মনে হয়েছে। এ কারণে আমার কাছে তাকে আপনজন মনে হয়েছে। সুন্দর সময় কেটেছে তার সঙ্গে। নানা কথার মাঝে এই চলচ্চিত্র উৎসব নিয়েও আগ্রহ প্রকাশ করেছেন।’

 

২০ জানুয়ারি পর্দা উঠেছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর। সেদিন উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলিউডের বিখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুর। উৎসবের এশিয়ান চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগের জুরির দায়িত্ব পালন করছেন তিনি।

 

৯ দিনব্যাপী এই উৎসবে বাংলাদেশসহ ৭৪টি দেশের ২৫০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ১২৯টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র ১২৩টি; বাংলাদেশের চলচ্চিত্র রয়েছে ৭১টি। ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগানে এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে রেইনবো চলচ্চিত্র সংসদ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন