শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

হিলি স্থলবন্দর, সীমান্ত পরিদর্শনে দেশের তিন বাহিনীর ২৬ সদস্য।

হিলি স্থলবন্দর, সীমান্ত পরিদর্শনে দেশের তিন বাহিনীর ২৬ সদস্য।

 

নুরুজ্জামান হোসেন হিলি থেকে

ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) কোর্সের অংশ হিসেবে দিনাজপুরের হিলি স্থলবন্দর ও সীমান্ত এলাকা পরিদর্শন করলেন সেনা, নৌ ও বিমান বাহিনীর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল।

সোমবার ( ৪ মার্চ) দুপুরে রিয়ার এডমিরাল জিয়াউল হক এর নেতৃত্বে ঢাকা ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রশিক্ষনার্থী দলটি হিলি স্থলবন্দরে আসলে বন্দর কতৃপক্ষ ও কাস্টমস কতৃপক্ষ তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পরে বন্দর সভাকক্ষে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে বন্দরের আমদানি রফতানি বানিজ্য কার্যক্রম, শুল্ক আহরনসহ বন্দরের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবগত হন তাঁরা। এসময় সেখানে রংপুর কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার জিয়াউর রহমান, হিলি শুল্কস্টেশনের উপকমিশনার বায়জিদ হোসেন, পানামা হিলি পোর্টের পরিচালক রফিকুল ইসলাম প্রিন্সসহ অনেকে উপস্থিত ছিলেন।

এরপরে প্রতিনিধি দলটি হিলি সীমান্ত পরিদর্শনে যান। সেখানে দুই দেশের সীমান্ত রক্ষীবাহিনী বিজিবি ও বিএসএফ সদস্যসহ তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। দুই দেশের মাঝে আমদানি রফতানিসহ দুই দেশের পাসপোর্ট যাত্রী পারাপার সম্পর্কে অবগত হন। পরে তারা বিজিবির হিলি আইসিপি ক্যাম্প পরিদর্শন করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন