শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

দিনাজপুরে দুইটি অবৈধ ইটভাটায় অভিযান চার লাখ টাকা জরিমানা 

দিনাজপুরে দুইটি অবৈধ ইটভাটায় অভিযান চার লাখ টাকা জরিমানা 
মোঃ আব্দুস সাত্তার,দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুর সদরের দুটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে চার লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।
আজ বুধবার (৬ মার্চ) দুপুর বারো টা থেকে তিন টা পর্যন্ত দিনাজপুর সদর উপজেলার  কিষান বাজার সংলগ্ন এলাকায় এমএইচ ব্রিক্স ও এমবিএম ব্রিক্স নামক দুইটি ইট ভাটায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি।
ইটভাটা দুটিতে জেলা ম্যাজিস্ট্রেট ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ২ লাখ করে চার লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও  বুলডোজারের মাধ্যমে ইট ভাটার কাঁচা ইটগুলো ও ইটভাটার কিছু অংশ ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।
এসময় দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রুবায়েত আমিন রেজাসহ পরিবেশ অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও  ফায়ার সার্ভিসের সদস্য সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রুবায়েত আমিন রেজা বলেন আমরা তিন দিন ধরে দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলায় অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করেছি। আজ বুধবার দিনাজপুর সদর উপজেলার
কিষান বাজার সংলগ্ন এলাকায় এমএইচ ব্রিক্স ও এমবিএম ব্রিক্স নামক দুইটি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ভাটার মালিক পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের বৈধ কাগজপত্র দেখাতে না পারায়  দুই লাখ টাকা করে দুইটি ভাটায় চার লাখ টাকা জরিমানা ও ভাটা দুইটি গুঁড়িয়ে দেওয়া হয়। অবৈধ ভাটা গুলোতে পরিবেশ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন