সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ভোটে আগ্রহ নেই মানুষের

ভোটে আগ্রহ নেই মানুষের

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : সকাল পৌনে দশটা। মেঘাচ্ছন আকাশে গুমোট আবহাওয়ায় হাতীবান্ধার ব্যস্ততম পেট্রোল পাম্প এলাকাটি একেবারেই সুনসান। সেখানেই আলাউদ্দিন হোটেলে চা খেতে খেতে কথা হয় আবেদ আলীর (৫০) সঙ্গে। উপজেলা পরিষদ ভোটের বিষয়ে প্রশ্ন করতেই তিনি বলেন, ভোটের সেই দিন আর নেই। এটি ধ্বংস হয়ে গেছে। লোকজন এখন মনে প্রাণে বিশ্বাস করেন, সরকার যে প্রার্থীকে চাইবে তিনিই জয়ী হবেন। তাই সাধারন লোকজন ভোট কেন্দ্রে যাচ্ছেনা বলে দাবী করেন তিনি।’ তার কথার সঙ্গে ওই দোকানো থাকা অনেকের মত একই।

লালমনিরহাটের দুটি উপজেলায় ভোট গ্রহন চলছে। তবে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি নেই বললেই চলে। ভোট কেন্দ্রোগুলো একেবারেই ফাঁকা দেখা গেছে।বুধবার (৮মে) সকাল ৮টা থেকে হাতীবান্ধা ও পাটগ্রামের দুই উপজেলার ১৪৮ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বেশ কয়েকটি কেন্দ্রে ঘুরে দেখা গেছে, নির্বাচনে ভোটারদের সকাল আটটা থেকে প্রায় ৩০ মিনিট ধরে কোন ভোটারের উপস্থিতি ছিল না। তবে প্রিজাইডিং কর্মকর্তাদের ধারণা, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

সকাল সাড়ে নয়টা পর্যন্ত হাতীবান্ধা এস.এস সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১নং বুথে ২৮টি ভোট পড়েছে। এই বুথে মোট ভোটার  সংখ্যা ৮৬০টি। একই কেন্দ্রের ৩নং বুথে ১৪০০ ভোটের বিপরীতে ভোট পড়েছে ২৫টি।

সকাল দশটায় এই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মোমতাজুল কবির মন্ডল বলেন, সকাল দশটা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে ২২০টি।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, লালমনিরহাটের পাটগ্রামে উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। প্রার্থীরা হলেন, রুহুল আমিন বাবুল (আনারস), রেজাউল করিম (টেলিফোন) ও ওয়াজেদুল ইসলাম শাহিন (ঘোড়া)। আর ভাইস চেয়ারম্যান পদে মোফাজ্জল হোসেন লিপু (টিউবওয়েল), আব্দুল্লাহ আল মামুন শুভ (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লতিফা আক্তার (কলস), রেজওয়ানা পারভীন সুমি (ফুটবল) ও মির্জা সাইরী তানিয়া (পদ্মফুল)। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮১ হাজার ৯৮ জন। এর মধ্যে পরুষ ভোটার ৯১ হাজার ৩৮২ জন ও মহিলা ভোটার ৮৯ হাজার ৭১৫ জন। তাদের মধ্যে একজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। মোট কেন্দ্র ৭৬টি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন