সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কলাপাড়া পৌরসভার ৩৭ কোটি ৯১ লক্ষ ৭৩ হাজার ২৫৬ টাকার বাজেট ঘোষনা।।

কলাপাড়া পৌরসভার ৩৭ কোটি ৯১ লক্ষ ৭৩ হাজার ২৫৬ টাকার বাজেট ঘোষনা।।

কলাপাড়ায় (পটুয়াখালী)  প্রতিনিধি।।

পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের ৩৭ কোটি ৯১ লক্ষ ৭৩ হাজার ২৫৬ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় কলাপাড়া পৌরসভার হলরুমে এক সংবাদ সম্মেলনে এ বাজেট ঘোষনা করেন  পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার।

বাজেট নিজস্ব খাতে আয় ধরা হয়েছে ৫ কোটি ৮৩ লক্ষ ৫৪ হাজার টাকা। উন্নয়নমূলক কাজের জন্য সরকারী বরাদ্দ আশা করা হয়েছে ৩ কোটি ১০ লক্ষ টাকা। নগর উন্নয়ন কুয়েত প্রকল্পে আশা করা হয়েছে ৫ কোটি টাকা। ১১ পৌরসভা অবকাঠামো উন্নয়ন প্রকল্পে আশা করা হয়েছে ২০ কোটি টাকা। বাজেটে  ব্যয় ধরা হয়েছে ৩৪ কোটি ৮৯ লক্ষ ৫৫ হাজার টাকা।

বাজেট বক্তৃতায় পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার বলেন, প্রস্তাবিত বাজেটে কোন ধরনের নতুন কর আরোপ করা হয়নি। বাজেটে রাজস্ব খাতে সম্ভাব্য সমাপনী স্থিতি রাখা হয়েছে ২ কোটি ৭৬ লক্ষ ৩০ হাজার ২৩৬ টাকা। বর্তমান বছরে (২০২৩-২৪ ইং) সনের সংশোধিত বাজেট অনুমোদন করা হয়েছে ১৮ কোটি ৭২ লক্ষ ৮৪ হাজার ২৫৬ টাকা। কোভিড-১৯ প্রকল্পের আওতায় ১টি প্যাকেজে ১ কোটি ৩২ লক্ষ টাকার উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে।

এছাড়া ২০২৩-২৪ অর্থ বছরে এডিপি ও নিজস্ব অর্থায়নে ১ কোটি ৫৬ লক্ষ টাকার উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. মশিউর রহমান, নির্বাহী কর্মকর্তা কাব্য লাল চক্রবর্ত্তী, প্রেসক্লাব সভাপতি মো. হুমায়ুন কবির, নগর উন্নয়ন সমন্বয় কমিটির জ্যেষ্ঠ প্রতিনিধি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন প্রমূখ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন