শুক্রবার, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নোয়াখালীতে মসজিদের পুকুরে ধরা পড়ল রুপালি ১০ ইলিশ

নোয়াখালীতে মসজিদের পুকুরে ধরা পড়ল রুপালি ১০ ইলিশ
নোয়াখালী  জেলা প্রতিনিধিঃ বিচ্ছিন্ন দ্বীপ উপজেলার হাতিয়ার একটি পুকুরে দেশীয় অন্য প্রজাতির মাছের সঙ্গে ধরা পড়েছে ১০টি রুপালি ইলিশ। তবে মাছ গুলো ছোট ওজনে ২০০-২৫০ গ্রাম হওয়ায় পুনরায় পুকুরে ছেড়ে দিয়েছেন মসজিদ কমিটির লোকজন।
শনিবার (২৯ জুন) সকাল ১০টার দিকে উপজেলার হরণী ইউনিয়নের শরীয়তপুর সমাজের মসজিদের পুকুরে জাল টানলে মাছগুলো ধরা পড়ে।
হরণী ইউনিয়নের ৪,৫,৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য নাজমা বলেন , গত বছর জোয়ারের পানিতে উপজেলার হরণী ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের শরীয়তপুর সমাজের মসজিদের পুকুরে ইলিশের পোনা ঢুকে। কিছু দিন আগে মসজিদের পুকুরটি মাইজদী শহরের ডাক্তার মো.আক্তার হোসেন ওরফে অভি নামে এক ব্যক্তি লিজ নেয়। সকালে তিনি মসজিদের পুকুরে জাল টানেন মাছ গুলো দেখার জন্য কত বড় হয়েছে। গত ১০-১৫ দিন আগে এই পুকুরে জাল টানলে ২০-২৫টি ইলিশ মাছ উঠে। ধারণা করা হচ্ছে, এই পুকুরে আরও ইলিশ রয়েছে। তবে এই অঞ্চলের প্রায় পুকুরে ইলিশ মাছ পাওয়া যায়।  ইউপি সদস্য নাজমা আক্তার আরো বলেন, আমার এই ওয়ার্ডে লবণাক্ত পানির সাথে ইলিশের পোনা ঢুকে আটকা পড়ে যায় ধারণা করছি। পরবর্তীতে মিষ্টি পানি ও লোনা পানির সংমিশ্রণে মাছ গুলা বেড়ে উঠতে সক্ষম হয়েছে।
এ বিষয়ে হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা ফাহাদ হাসানের মুঠোফোনে কল করা হলেও তিনি কল রিসিভ করেননি। তাই এ বিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। উপজেলার এই মৎস্য কর্মকর্তার দাপ্তরিক নাম্বার প্রায় বন্ধ পাওয়া যায়। যার ফলে সেবা গ্রহীতা জনসাধারণ অনেক হয়রাণীর শিকার হচ্ছেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন