বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সিলেটে ৩১ মামলায় পলাতক-সাজাপ্রাপ্ত ডাক্তার দম্পতি গ্রেফতার

সিলেটে ৩১ মামলায় পলাতক-সাজাপ্রাপ্ত ডাক্তার দম্পতি গ্রেফতার

শহীদুর রহমান জুয়েল ( সিলেট জেলা প্রতিনিধি) :
সিলেটে ৩১ মামলায় পলাতক ও সাজাপ্রাপ্ত  আসামী ডাক্তার দম্পতিকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ। এসএমপি‘র কোতোয়ালি থানা পুলিশ শনিবার রাত প্রথম প্রহর রাত ১টার দিকে চট্টগ্রামের পাঁচলাইশ অর্নিজম রোডের একটি বাসা  থেকে তাদের গ্রেফতার করে। প্রতারণার মাধ্যমে সিলেট ও চট্টগ্রামের অনেক মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপনে ছিলেন এ ডাক্তার দম্পতি।
গ্রেফতারকৃতরা হলেন- সিলেট মহানগরের জিন্দাবাজারস্থ কাজী ইলিয়াস এলাকাধীন পলাশী ২৭ নং বড় ভূইয়া টাওয়ারের মৃত ডা. আব্দুল ওয়াহিদ বড় ভূঁইয়ার ছেলে ডা. মো. রাহিদ নজরুল ইসলাম বড় ভূঁইয়া (৫০) ও তার স্ত্রী নূরজাহান মুনতাশা (৪৫)।  তারা দুজন ৩১টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি এবং এর মধ্যে ১৩টি মামলায় সাজার রায় হয়েছে। তারা দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অফিসার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম গণমাধ্যমকে জানান- নজরুল ইসলাম ও তার স্ত্রী সিলেট এবং চট্টগ্রামের অনেক মানুষের কাছ থেকে বড় অংকের টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেছেন। বিদ্যুৎ বিভাগেরও মামলা রয়েছে তাদের বিরুদ্ধে।

সবগুলোই মামলাই আদালতে করা হয়েছে। তারা দুজন মানুষের টাকা আত্মসাৎ করে দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছেন। চট্টগ্রামের মানুষ আসে তাকে  সিলেটে খুঁজতে, আবার সিলেটের মানুষ যায় তাদেরকে চট্টগ্রামে খুঁজতে। আদালত থেকে পুলিশের কাছে ওয়ারেন্টগুলো আসার পর প্রযুক্তির সহায়তায় শুক্রবার দিবাগত রাতে তাদের চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার দুপুরে গ্রেফতারকৃত নজরুল ও নূরজাহানকে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট কোতেয়ালি থানার ওসি মঈনুদ্দিন শিপন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন