বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

স্মার্টওয়াচ ভুলে যাবেন! স্যামসাংয়ের এই আংটিতেই রয়েছে হাই-টেক ফিচার্স

স্মার্টওয়াচ ভুলে যাবেন! স্যামসাংয়ের এই আংটিতেই রয়েছে হাই-টেক ফিচার্স

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : টেক মহলে অনেকের দাবি, এটি স্যামসাংয়ের বহু প্রতীক্ষিত ডিভাইস। কিন্তু, কী এমন বিশেষত্ব রয়েছে? আসলে প্রথম চমক এটির ডিজাইন। যেমন আংটি হয় তেমনই ওজন-আয়তন। তার উপর যেসব ফিচার্স রয়েছে তা বেশ নজরকাড়া। একবার চার্জে 7 দিন ব্যাটারি ব্যাকআপ দিতে পারে এই গ্যালাক্সি রিং। চলুন ফিচার্সের খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি রিং : ফিচার্স
স্মার্ট রিং তো বটেই, তবে এটিকে ব্যক্তিগত ওয়েলনেস অ্যাসিস্ট্যান্ট বললেও ভুল হবে না। কারণ এতে রয়েছে গুচ্ছের ট্র্যাকিং ফিচার্স। শরীরের তাপমাত্রা, অক্সিজেনের পরিমাণ থেকে শুরু করে কত ক্যালোরি খরচ করছেন তারও হিসাব দেবে এই স্মার্ট রিং। গ্যালাক্সি রিং-এ পাবেন অ্যাডভান্স হেলথ মনিটরিং ফিচার্স। কাজ করে বাড়িতে এসে সঠিক ঘুম হচ্ছে কিনা তার একটা খসড়া জানিয়ে দেবে আপনাকে। পাশাপাশি হার্ট রেট সঠিক চলছে কিনা অথবা শরীরের পর্যাপ্ত যত্ন নিচ্ছেন তাও জানাবে এই রিং। স্যামসাংয়ের নতুন আংটির কেরামতি এখানেই শেষ নয়। ইউজারের শারীরিক তথ্য বিশ্লেষণ করে সেই অনুযায়ী হেলথ মেট্রিক্স এবং তা ভালো করার উপায়ও বলে দেবে। প্রযুক্তি উদ্ভাবনের দৌড়ে একের পর এক চমক দিচ্ছে স্যামসাং। এই রিং স্মার্টওয়াচের ব্যবহার অনেকটাই কমাতে পারে বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা। একটি স্মার্ট ডিভাইস হিট হওয়ার জন্য শুধু ভালো ফিচার্স থাকলেই হয় না, চাই টেকসই ব্যাটারি। সেই ক্ষেত্রেও হতাশ করেনি স্যামসাং। কোম্পানির দাবি, এতে ফুল চার্জে ৭ দিন ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। এছাড়াও মিলবে 10ATM ওয়াটার রেসিসট্যান্স এবং টাইটানিয়াম গ্রেড ফিনিশ। শীত, গ্রীষ্ম, বর্ষা যেকোনও সময়ে পরতে পারবেন এই স্মার্ট রিং। এখন কথা হল এটি যদি কেউ কিনতে চান তাহলে তাঁকে কত খসাতে হবে? আর ভারতে কি পাওয়া যাবে?

স্যামসাং গ্যালাক্সি রিং : দাম
আপাতত নির্বাচিত কয়েকটি দেশেই রিং-এর প্রি অর্ডার নেওয়া শুরু করেছে স্যামসাং। ভারতে এটি লঞ্চ হবে কিনা তা এখনও জানায়নি সংস্থাটি। পরে লঞ্চ হলেও হতে পারে। এই আংটি তিন রকম রঙে পাওয়া যাবে – টাইটানিয়াম ব্ল্যাক, টাইটানিয়াম সিলভার এবং টাইটানিয়াম গোল্ড। সব রকম গ্রাহকদের হাতে যাতে ফিট হয় তার জন্য 9টি সাইজে লঞ্চ করা হয়েছে গ্যালাক্সি রিং। আর এটির দাম রাখা হয়েছে ৩৯৯ ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় ৪৮০০০ টাকা)।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন