বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সন্ধ্যা ৬টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য কারফিউ

সন্ধ্যা ৬টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য কারফিউ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  আজ রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরসহ সব বিভাগীয় সদর, সিটি করপোরেশন, পৌরসভা, শিল্পাঞ্চল, জেলা সদর ও উপজেলা সদরে সান্ধ্য আইন (কারফিউ) জারি করেছে সরকার।

 

আজ রোববার (৪ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরসহ সব বিভাগীয় সদর, সিটি করপোরেশন, পৌরসভা, শিল্পাঞ্চল, জেলা সদর ও উপজেলা সদরে সান্ধ্য আইন (কারফিউ) বলবৎ করা হলো।

 

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা শিক্ষার্থীদের আন্দোলন চরম সহিংস রূপ নিলে গত ১৯ জুলাই কারফিউ জারি করে সরকার। পরে আস্তে আস্তে পরিস্থিতি স্বাভাবিক হয়ে এলে কারফিউ শিথিল করা হয়। গতকাল শনিবার (৩ আগস্ট) রাত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, রোববার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ৬টা থেকে রাত ৯টা (১৫ ঘণ্টা) কারফিউ শিথিল থাকবে।

 

তবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ রোববার থেকে অসহযোগ আন্দোলন শুরু করেছে। আজ সারাদেশে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত প্রায় ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই অবস্থায় পরিস্থিতি সামাল দিতে নতুন করে কারফিউ ঘোষণা করল সরকার।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন