বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কুলাউড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহানা ও ওবায়দুল কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নোতার অভিযোগ দায়ের

কুলাউড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহানা ও ওবায়দুল কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নোতার অভিযোগ দায়ের

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়ায় সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও সাবেক সড়ক ও সেতুমন্ত্রী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে এশটি অভিযোগ দায়ের করা হয়েছে।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ৯ টায় কুলাউড়া উপজেলা বিএনপির সভাপতি শওকতুল ইসলাম শকু বাদী হয়ে কুলাউড়া থানায় এ অভিযোগ দায়ের করেন।
এ বিষয়ে প্রাঙ্গণে প্রেসবিফ্রিং করে তিনি অভিযোগ দায়েরের বিষয়টি সাংবাদিকদের জানান শওকতুল ইসলাম শকু। ব্রিফিংকালে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামীম আহমদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রেদওয়ান খাঁন, বর্তমান সহসভাপতি আজিজুর রহমান মনির, আব্দুল জলিল জামাল, কমর উদ্দিন আহমদ কমরুসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
শেখ হাসিনা, শেখ রেহানা ও ওবায়দুল কাদের ছাড়াও আসামি করা হয়েছে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক, সাবেক তথ্য প্রতিমন্ত্রী ড. আরাফাত হোসেন, সাবেক প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়সহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের অজ্ঞাতনামা আরও ১৫০ থেকে ২০০ জন। বাদী শওকতুল ইসলাম শকু জানান, দীর্ঘ ১৬ বছর যাবৎ আওয়ামী লীগ সাধারণ মানুষ তথা বিএনপিসহ অন্যান্য সংগঠনের মানুষের উপর গুম, খুনসহ ক্ষমতার অপব্যবহার করে নির্যাতন করে আসছে। এমনকি ক্ষমতায় ঠিকে থাকার জন্য অকাতরে পাখির মত গুলি করে নিরীহ মানুষকে গুলি করে হত্যা করেছে। এসব বিষয়ে প্রতিবাদ করলে মিথ্যা মামলা দেওয়া হতো এমনকি প্রাণে হত্যার হুমকি দেওয়া হতো। যার কারণে এতোদিন প্রাণ ভয়ে মুখ খুলতে পারেননি।
তিনি আরও জানান, গত ৫ আগস্ট ছাত্রজনতার আন্দোলনের ফলে স্বৈরাচার সরকার শেখ হাসিনা দেশত্যাগ করতে বাধ্য হয়। যার ফলে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হওয়ায় দীর্ঘদিন পরে থানায় এসে শেখ হাসিনাসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি। লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযোগটি আদালতে দাখিল করতে হবে। আদালতের নির্দেশনা মোতাবেক পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন