রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পয়েন্ট খোয়ালো ম্যানসিটি

পয়েন্ট খোয়ালো ম্যানসিটি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দলে নেই দুই অন্যতম সেরা তারকা রদ্রি ও কেভিন ডি ব্রুইনা। তবে ম্যানচেস্টার সিটির তো আর তারকার অভাব নেই। দলে ছিলেন গোল মেশিন আর্লিং হলান্ড থেকে শুরু করে বার্নাদো সিলভা ও জ্যাক গ্রিলিশরা। তবে এত এত তারকা থাকার পরও জয় আনতে পারলো না ডিভেন্ডিং চ্যাম্পিয়নরা। প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের সাথে ১-১ গোলে ড্র করেছে ম্যানসিটি।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সেন্ট জেমস পার্কে অ্যান্থনি গর্ডনের দ্বিতীয়ার্ধের পেনাল্টিতে ম্যানচেস্টার সিটির জয়ের স্বপ্ন ধুলিস্যাৎ করেছে নিউক্যাসল ইউনাইটেড।

সিটির ডিফেন্ডার যশকো গাভার্দিওল ম্যাচের ৩৫তম মিনিটে জ্যাক গ্রিলিশের সহায়তায় গোল করে সফরকারী দলকে এগিয়ে দেন। তবে নিউক্যাসলের দুর্দান্ত দ্বিতীয়ার্ধের পারফরম্যান্সের মুখে সিটি শেষ পর্যন্ত জয় নিয়ে ফিরতে ব্যর্থ হয়।

ব্রুনো গুইমারেসের চমৎকার পাস গর্ডনের কাছে পৌঁছালে এবং ইংলিশ এই ফরোয়ার্ডকে এডারসন ফাউল করেন। রেফারি এডারসনকে কার্ড দেখান এবং গর্ডন ঠান্ডা মাথায় পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা এনে দেন।

এর আগে, ম্যানচেস্টার সিটি তাদের একাধিক সুযোগ নষ্ট করে। বিশেষ করে ইলকাই গুনদোগান চিপে গোল করতে ব্যর্থ হন যখন নিউক্যাসল গোলরক্ষক নিক পোপ ভুলভাবে বল ক্লিয়ার করেন।

দুই দলই ম্যাচের শেষ দিকে বিজয়ের জন্য মরিয়া চেষ্টা চালায়। নিউক্যাসলের বদলি খেলোয়াড় শন লংস্টাফ গোল করার কাছাকাছি পৌঁছান এবং সিটির হয়ে বার্নার্ডো সিলভা গভীর অতিরিক্ত সময়ে পোপকে পরীক্ষা করেন।

এই ড্রয়ের ফলে, নিউক্যাসল তাদের সর্বশেষ ৩৪টি প্রিমিয়ার লিগ ম্যাচের মধ্যে ম্যান সিটির বিপক্ষে মাত্র একটি জয় পেয়েছে । অন্যদিকে, সিটি টানা দুটি ম্যাচে পয়েন্ট হারিয়ে ১০০% শুরুর পর টানা চার পয়েন্ট হারালো।

ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা সম্প্রতি রদ্রিকে অপরিবর্তনীয় বলেছেন। যদিও রদ্রি দলের গুরুত্বপূর্ণ সদস্য, গার্দিওলের মতোই সিটির অন্যান্য খেলোয়াড়দেরও বড় প্রভাব রয়েছে। ক্রোয়েশিয়ান ডিফেন্ডার যশকো গাভার্দিওল সেই তালিকায় শীর্ষে আছেন।

গত গ্রীষ্মে ৭৩ মিলিয়ন ইউরো ফি দিয়ে সাইন করানো গার্দিওল দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন। যদিও তিনি মূলত সেন্টার-ব্যাক, তার বাঁ পায়ের নিখুঁত দক্ষতা এবং দলের আক্রমণে অবদান তাকে আরও বিপজ্জনক করে তুলেছে। গ্রিলিশের পাস থেকে শট নেওয়ার সুযোগ পেয়ে গার্দিওল বটম কর্নারে বল পাঠিয়ে অসাধারণ দক্ষতা দেখান।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন