শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হিলিতে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

হিলিতে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

হিলি প্রতিনিধি
“মজবুত হলে পুষ্টির ভিত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ এর সমাপনী অনুষ্ঠানে খাদ্য নিরাপদ, খাদ্য নিরাপত্তা, নগর পুষ্টি বিষয়ক আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৩ জুন) দুপুরে পুষ্টি সপ্তাহের সমাপনী দিনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে আলোচনা সভা,চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিভিন্ন কিন্ডারগার্টেন ও স্কুল শিার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।আলোচনা সভায় বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহীনুর রেজা শাহীন, উপজেলা নিবার্হী অফিসার অমিত রায়,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার দাস,মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার,থানার ওসি আবু সাঁেয়ম মিয়া,পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাহিরুল ইসলাম, ডাঃ সুলতান মাহমুদ হাসানসহ সাংবাদিক,মেডিকেল অফিসার,মসজিদের ঈমাম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারীবৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ প্রিতম মোস্তাহী।
আলোচনা সভা শেষে হাকিমপুর উপজেলার নবাগত ইউএনও অমিত রায়কে হাসপাতাল এর প থেকে ডাঃ শ্যামল কুমার দাস ও ডাঃ কামরুন্নাহার আজাদী ক্রেষ্ট প্রদান ও ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।আলোচনায় পুষ্টি হল- খাদ্য হতে প্রাপ্ত এমন উপাদান যা দেহের বৃদ্ধি এবং শরীরের সমস্ত ফাংশন যেমন শ্বাস প্রশ্বাস, খাদ্য হজম এবং দেহ উষ্ণ রাখার জন্য শক্তি প্রদান করে। খাদ্যে পুষ্টি হল শরীরের টিস্যুগুলির বৃদ্ধি, মেরামত এবং রণাবেণ এবং গুরুত্বপূর্ণ প্রক্রিয়াগুলির নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় পদার্থ। তাই পুষ্টির অভাবে যেন কেউ অসুস্থ না হয় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন