বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বাবার পাশেই চিরনিদ্রায় শায়িত হবেন আঁখি

বাবার পাশেই চিরনিদ্রায় শায়িত হবেন আঁখি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: সেন্ট্রাল হসপিটালের প্রতারণা ও ভুল চিকিৎসায় না ফেরার দেশে পাড়ি জমানো মাহবুবা রহমান আঁখি এবং তার নবজাতককে আঁখির বাবার কবরের পাশেই শায়িত করা হবে। আঁখির স্বামী ইয়াকুব আলী সুমন এ কথা জানিয়েছেন।

আজ (সোমবার) সকালে ঢাকা পোস্টকে সুমন বলেন, কুমিল্লার লাকসামে বাবার কবরের পাশেই তাদের কবরস্থ করা হবে। এখন পর্যন্ত আঁখি এবং আমার নবজাতকের লাশ ঢাকা মেডিকেলেই আছে। কিছুক্ষণ পর আঁখির ময়নাতদন্ত শুরু হবে, শেষ হতে হয়তো ১২টা-১টা বাজবে। এরপর তাকে কুমিল্লায় নিয়ে যাওয়া হবে।

সেন্ট্রাল হসপিটালের পক্ষ থেকে কেউ যোগাযোগ করেছে কি না জানতে চাইলে তিনি বলেন, না, আঁখির মৃত্যুর পরও সেন্ট্রাল হসপিটালের কেউ আমাদের সাথে যোগাযোগ করেনি। তাছাড়া এখন আর আমাদের সাথে যোগাযোগ করেও কোনো লাভ নেই। তারা আমার স্ত্রী-সন্তানকে হত্যা করেছে। আমরা এখন আইনের পথেই হাঁটব।

জানা গেছে, গত তিন মাস ধরে সেন্ট্রাল হসপিটালের গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সংযুক্তা সাহার অধীনে চিকিৎসা নিচ্ছিলেন মাহবুবা রহমান আঁখি। তার শারীরিক অবস্থা স্বাভাবিক ছিল বলে চিকিৎসক জানিয়েছিলেন। নরমাল ডেলিভারির মাধ্যমেই সন্তান প্রসব সম্ভব বলে তাকে আশ্বস্ত করেছিলেন ডা. সংযুক্তা সাহা।

প্রসব ব্যথা ওঠায় ৯ জুন রাতে সেন্ট্রাল হসপিটালে ডা. সংযুক্তা সাহার অধীনে ভর্তি করা হয় আঁখিকে। তখন ডা. সংযুক্তা সাহা হাসপাতালে উপস্থিত ছিলেন না। তারপরও হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তিনি আছেন এবং ওটিতে (অপারেশন থিয়েটার) কাজ করছেন।

এ বিষয়ে আঁখির স্বামী ইয়াকুব আলীর অভিযোগ, আমার স্ত্রীকে যখন ওটিতে ঢোকানো হয় এবং নরমাল ডেলিভারির জন্য চেষ্টা শুরু করা হয়, তখনও আমি সংযুক্তা সাহা হাসপাতালে আছেন কি না জানতে চাই। কর্তৃপক্ষ জানায়, তিনি আছেন এবং তিনি চেষ্টা চালাচ্ছেন। পরে জানতে পেরেছি ডা. সংযুক্তা সাহা ছিলেন না এবং তারা রোগীর কোনোরকম চেক-আপ ছাড়াই ডেলিভারির কাজ শুরু করে দেন।

আঁখির অপারেশন হয় এবং পরদিন তার নবজাতক সন্তান মারা যায়। আঁখির শারীরিক অবস্থারও অবনতি হয়। এই সময় সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ আঁখির চিকিৎসার তথ্য গোপন করে এবং অনুমতি ছাড়া চিকিৎসার পদক্ষেপ নেন বলে অভিযোগ সুমনের।

গতকাল দুপুর পৌনে ২টার দিকে না ফেরার দেশে পাড়ি জামান আঁখিও।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন