শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পীরগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে গাছের চারা রোপন ও বিতরণ

পীরগঞ্জে ছাত্রলীগের উদ্যোগে গাছের চারা রোপন ও বিতরণ

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :
তীব্র তাপদাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের ল্েয রংপুর পীরগঞ্জে বৃরোপণ করেছে উপজেলা ও পৌর ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত ১০ দিনব্যাপী ৫ লাখ বৃরোপণ কর্মসূচির অংশ হিসেবে পীরগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের তত্ত্বাবধানে বৃরোপণ ও সাধারণ শিার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।
শবিবার (২৭এপ্রিল) সকালে পীরগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে সাধারণ শিার্থীদের মাঝে গাছের চারা বিতরণ এবং কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে বৃরোপণ করা হয়।
উপজেলা ছাত্রলীগ সভাপতি আল মামুন কাওছার রতন জানান, বৃনিধন করে নগরায়নের ফলে প্রাকৃতিক ভারসাম্য বিপর্যয়ের পথে। যেকোনো দেশের প্রাকৃতিক ভারসাম্য রার্থে মোট ভূমির শতকরা ২৫ ভাগ বনভূমি থাকা প্রয়োজন। আমাদের দেশে বনভূমির পরিমাণ মাত্র ১৫ শতাংশ।
পৌর ছাত্রলীগ সভপতি মাহামুদুল হক সাগর বলেন, সবুজে থাকুন সবুজে বাঁচুন জননেত্রী শেখ হাসিনার এ স্লোগানে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কাজ করা করা হচ্ছে। মানুষ ভালো থাকতে হলে গাছ লাগানোর কোন বিকল্প নেই। দূষিত পরিবেশ থেকে মানুষকে সুস্থ রাখার জন্য পর্যায়ক্রমে সকল শিা প্রতিষ্ঠান চত্ত্বরে এবং বাড়ির আঙ্গিনায় গাছ লাগানোর জন্য উব্দুদ্ধ করা হবে। এ জন্য ছাত্রলীগ ঐক্য হয়ে কাজ করছে।
পৌর ছাত্রলীগ সাধারন সম্পাদক সাহেদ প্রধান বলেন, দেশের প্রাকৃতিক ভারসাম্য রা ও আগামী প্রজন্মের কথা চিন্তা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমাদের আজকের এই কর্মসূচি। আমরা উপজেলা ও পৌর ছাত্রলীগ ১০০ বৃরোপণ ও ১৫০ গাছের চারা বিতরণ করছি।
এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পদক রাকিবুল ইসলাম রাকিব, কর্মী শাওন সরকার মিলন মিয়া, ইন্দ্র, নোমান, আশিকসহ পৌর ও উপজেলা ছাত্রলীগের নের্তৃবৃন্দ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন