সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পদ্মা সেতুতেও একদিনে রেকর্ড টোল আদায়

পদ্মা সেতুতেও একদিনে রেকর্ড টোল আদায়

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : পদ্মা সেতুতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যানবাহন পারাপার নবদিগন্তের দ্বার উন্মোচন পর একের পর এক গড়ছে নতুন নতুন রেকর্ড। এর ধারাবাহিকতায় এবার পদ্মা সেতুতে ভেঙেছে টোল আদায়ের রেকর্ড। ঈদের ছুটিতে একদিনে সর্বোচ্চ ৪ কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়েছে।

বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী। মঙ্গলবার থেকে গত ২৪ ঘণ্টায় এই টোল আদায় হয়।

এর আগে পদ্মা সেতুতে সর্বোচ্চ টোল আদায় ছিল গত বছরের ৮ জুলাই ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা। এর আগে গত বছরের ২৬ জুন পদ্মা সেতু খুলে দেয়া হয়।

সেতু কর্তৃপক্ষ সূত্র বলছে, ঈদকে কেন্দ্র করে বাড়িফেরা মানুষের চাপ ছিল বেশি মঙ্গলবার। এদিন সেতুর দুইপ্রান্ত হয়ে পারি দেয় ৪৩ হাজার ১৩৭টি যানবাহন। এর মধ্যে জাজিরা প্রান্ত হয়ে পারি দেয় ১৩ হাজার ২৪০টি যানবাহন, টোল আদায় হয় ১ কোটি ৯১ লাখ ৩৪ হাজার ৩শ টাকা। মাওয়া প্রান্ত হয়ে পার হয় ২৯ হাজার ৮৯৭টি যানবাহন, যা থেকে আদায়কৃত টোলের পরিমান ২ কোটি ৭০ লাখ ৪শ টাকা।

আমিরুল হায়দার চৌধুরী জানান, মঙ্গলবার ২৪ ঘন্টায় পদ্মা সেতুর উভয় প্রান্ত থেকে টোল আদায় হয়েছে ৪ কোটি ৬১ লাখ ৩৪ হাজার ৭০ টাকা। যার মধ্যে ৮১ হাজার ৪০০ টাকা সেনা ও বিশেষ বাহিনীর ক্রেডিট টোল।

তিনি আরও জানান, এরই মধ্যে পদ্মা সেতুর টোল আয়ের পরিমান ৮০০ কোটি টাকা ছাড়িয়েছে। মঙ্গলবার পর্যন্ত ৮০৯ কোটি ৭৮ লাখ ৪০ হাজার ২৫০ টাকা টোল আদায় হয়েছে বলেও জানান পদ্মা সেতু সাইট অফিসের এই অতিরিক্ত পরিচালক।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন