শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হোমনার মেয়ে সুবর্ণা শামীম আলো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে মাস্টার ডিগ্রির জন্য প্রধানমন্ত্রী ফেলো ও জাতিসংঘের নতুন দায়িত লাভ

হোমনার মেয়ে সুবর্ণা শামীম আলো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে মাস্টার ডিগ্রির জন্য প্রধানমন্ত্রী ফেলো ও জাতিসংঘের নতুন দায়িত লাভ

মো. কামাল হোসেন, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি: হোমনা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ফজলুল হক মোল ছোট মেয়ে সুবর্না শামীম আলো ইংল্যান্ডের বিখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটিতে ডিপ্লোমেটিক স্টাডিজে মাষ্টার ডিগ্রী কোর্সের জন্য প্রধানমন্ত্রী ফেলোশিপ অর্জন করেছেন।

তিনি আজ রবিবার প্রধানমন্ত্রীর কাছ থেকে আনুষ্ঠানিকভাবে এ ফেলোশিপ গ্রহণ করেন।
বিশ্বের অন্যতম সেরা ইউনিভার্সিটিতে অধ্যয়নের বিরল সুযোগ। তিনি সকলের দোয়া প্রার্থী।
উল্লেখ্য যে, সুবর্ণা শামীম আলো ৩৬ তম বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারে প্রথম হয়ে বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিয়োজিত আছেন।

ছোটকাল থেকেই সুবর্ণা শামীম আলো ছিলেন অত্যন্ত মেধাবী। শিক্ষা জীবনে মাধ্যমিক পর্যায়ে মিরপুর বিসিআইসি স্কুলে নবম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে শেষে কলাগাছিয় মফিজ এন্ড আসমত উচ্চ বিদ্যালয় থেকে থেকে গোল্ডেন এ প্লাসসহ এসএসসি,ভিকারুননিসা নুন কলেজ থেকে বিজ্ঞান বিভাগে গোল্ডেন এ প্লাসসহ এইএসসি পাশ করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজিতে চান্স পেয়েও তাতে ভর্তি হননি।

ডাক্তার হওয়ার গভীর আকাঙ্খা থেকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়ে কৃতিত্বের সঙ্গে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন।চিকিৎসাশাস্ত্রে সর্বোচ্চ ডিগ্ৰি অর্জনের লক্ষ্যে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ে এমডি কোর্সে ভর্তি হন।

পাশাপাশি তিনি ৩৬ তম বিসিএস পরীক্ষায় অংশগ্ৰহণ করেন। অত্যন্ত সম্মানজনক প্রতিযোগিতামূলক এ পরীক্ষার মাধ্যমে তিনি পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়ে সবাইকে তাক লাগিয়ে দেন।

সবশেষে তিনি প্রধানমন্ত্রী ফেলোশিপের মাধ্যমে বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে মাষ্টার্স ডিগ্রীতে সুযোগ পেয়ে হোমনা তথা কুমিল্লাবাসীকে আলোকিত করেছেন। এদিকে তার এমন প্রাপ্তির মাঝেও আরেকটি সুখবর হলো- সুবর্ণা শামীম আলোকে জাতিসংঘ-০২ নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন