শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ১৬ জুন

সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ১৬ জুন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির পরীক্ষা আগামী শুক্রবার (১৬ জুন) থেকে শুরু হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন জমা পড়েছে মোট ১ লাখ ১ হাজার ২৯টি। আর সাতটি কলেজে মোট আসন সংখ্যা রয়েছে মোট ২৩ হাজার ৪৯০টি। সে হিসেবে আসনপ্রতি প্রায় ৪ জন ভর্তিচ্ছু প্রযোগিতা করবেন।

 

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৬ জুন (শুক্রবার), বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ জুন (শনিবার) এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ২৪ জুন (শনিবার) অনুষ্ঠিত হবে। এই তিন ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

 

এ বছর সাত কলেজের তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষার ১ লাখ ১ হাজার ২৯টি আবেদনের মধ্যে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিবে ৩৮ হাজার ৪৯৫ জন, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ ৩৭ হাজার ২৮২ জন এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে ২৫ হাজার ২৫২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন।

 

এ ছাড়া প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষাও আগামী ১৬ জুন (শুক্রবার) বিকাল ৩:৩০টা থেকে ৫:০০টা পর্যন্ত এবং অনুষ্ঠিত হবে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এ বছর সাত কলেজে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে (স্নাতক) শিক্ষার্থী ভর্তির জন্য ৩টি ইউনিটে মোট আসন রয়েছে ২৩ হাজার ৪৯০টি। এর মধ্যে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে আসন সংখ্যা ৯ হাজার ৯৭৯টি, ব্যবসায় শিক্ষা ইউনিটে আসন সংখ্যা ৪ হাজার ৮৯২টি এবং বিজ্ঞান ইউনিট মোট আসন সংখ্যা ৮ হাজার ৬১৯টি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন