সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সান্তাহারে পৌর মেয়রের উদ্যোগে তীব্র গরমে পথচারীদের লেবুর শরবত বিতরণ

সান্তাহারে পৌর মেয়রের উদ্যোগে তীব্র গরমে পথচারীদের লেবুর শরবত বিতরণ

আদমদীঘি(বগুড়া)প্রতিনিধিঃ
তীব্র গরমে ও তাপপ্রবাহে বগুড়ার আদমদীঘির সান্তাহারে পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুর উদ্যোগে পথচারীদের শরবত বিতরণ করা হয়েছে।
শুক্রবার বেলা সাড়ে ১১ টায় সান্তাহার পৌর শহরের গোল চত্বর ও স্টেশন এলাকা সহ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থানরত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে এই লেবুর ঠান্ডা শরবত পান করান পৌরসভার কর্মচারী তুহিন।
চার্জার ভ্যান চালক সোলেমান আলী জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। পৌর মেয়রের এমন ব্যতিক্রম উদ্যোগে আমরা এই ঠান্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো।
পথচারী শেফালী বেগম জানান, কাজে এসেছিলেন শহরে। গরমে খুব তৃষ্ণা লাগছিলো। এই ঠান্ডা লেবুর শরবত খেয়ে শরীরে স্বস্তি ফিরে এলো।
মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বেড় হলে প্রচন্ড গরমে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতেকরে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য এই উদ্যোগ গ্রহণ করি।
গুড় ও লেবুর মিশ্রিত ঠান্ডা শরবত শরীর অনেক সতেজ করে। তিনি আরও জানান, রাস্তায় বেড় হলে রোদ থেকে কিছুটা রার জন্য ছাতা ও একটি পানির বোতল সঙ্গে নিতে। যাতে হিটস্ট্রোকের মতো ঝুঁকি থেকে আমরা সকলে রেহাই পেতে পারি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন