শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফুলবাড়ীর বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ দাবীতে অভিযোগ দায়ের করলো শিক্ষার্থীরা

ফুলবাড়ীর বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ দাবীতে অভিযোগ দায়ের করলো শিক্ষার্থীরা
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:   কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান সরকারের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ  উঠেছে। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা রবিবার (২৭শে আগষ্ট)  ফুলবাড়ী উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবীতে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগে জানা যায়, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান সরকার অবৈধভাবে ক্ষমতার দাপট দেখিয়ে ৫ বছর থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন। তিনি নিয়োগ বানিজ্যের মাধ্যমে বিধি বর্হিভুতভাবে প্রতিষ্ঠানে ৪জন ল্যাব সহকারী নিয়োগ দিয়েছেন। প্রতিষ্ঠানের ভবন ভেঙে ইট বিক্রি, শিক্ষার্থীদের নিকট থেকে টাকা নিয়ে সরকারী বই বিতরণ সহ কারিগরি শাখার ভর্তি নিয়ে টালবাহানা করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও তিনি সহকারী শিক্ষক হিসেবে পদত্যাগ করার পরও অবৈধ ভাবে বেতনভাতা উত্তোলন এবং প্রতিষ্ঠানের সহকারী হিসাব রক্ষকের মেয়াদ শেষ হওয়ার পূর্বেই ওই পদে অবৈধ ভাবে জনবল নিয়োগ করেছেন বলে অভিযোগে উল্লেখ রয়েছে ।
এ প্রসঙ্গে বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান সরকার জানান, আমি কোন ধরনের দুর্নীতির সাথে জড়িত নই। তারপরও অভিযোগ যেহেতু উঠেছে সেহেতু কর্তৃপক্ষ তদন্ত সাপেক্ষে যে ব্যবস্থা নিবে তা মেনে নেব।
 ফুলবাড়ী উপজেলা নিবার্হী অফিসার রেহেনুমা তারান্নুম অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, এ্ ব্যাপারে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন