শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মৌলভীবাজারে ছাত্র-জনতার আন্দোলনে আহত সিএনজি শ্রমিকদের চিকিৎসা সহায়তা প্রদান

মৌলভীবাজারে ছাত্র-জনতার আন্দোলনে আহত সিএনজি শ্রমিকদের চিকিৎসা সহায়তা প্রদান
মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলা অটো, টেম্পু ,মিশুক সিএনজি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন চট্ট: ২৩৫৯ এর বৈষম্যবিরোধী ছাত্র জনতা আন্দোলনে আহত সদস্যদের সম্মাননা প্রদান, চিকিৎসা সহযোগিতা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
৫ আগস্ট ঘটে যাওয়া বৈষম্যবিরোধী  ছাত্র আন্দোলনে ছাত্রদের পক্ষে  আন্দোলনে অংশগ্রহণ করেন মৌলভীবাজার জেলা অটো, টেম্পু ,মিশুক সিএনজি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন চট্ট: ২৩৫৯ এর সদস্যরা। এ সময় মৌলভীবাজারে পুলিশ, ছাত্রলীগ ও ছাত্রদের ত্রিমুখী সংঘর্ষে পুলিশের গুলিতে শ্রমিক ইউনিয়ন চট্ট: ২৩৫৯  বেশ কয়েকজন শ্রমিক গুলিবদ্ধ সহ নানাভাবে আহত হন।
বৈষম্যবিরোধী ছাত্র জনতা আন্দোলনে মৌলভীবাজার জেলায় আহত শ্রমিকদের চিকিৎসা ব্যবস্থার যথাযথ উদ্যোগ গ্রহণের পাশাপাশি, আহত শ্রমিকদের প্রতি সমবেদনা প্রকাশ করে সম্মাননা স্মারক প্রদানের লক্ষ্যে স্থানীয় সংবাদ কর্মীদের নিয়ে ২৭ আগস্ট সন্ধ্যায় এক মতবিনিময় সভার আয়োজন করেন মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়ন চট্ট: ২৩৫৯ এর সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম।
রাজনৈতিকভাবে চক্রান্তের শিকার হয়ে দল থেকে বহিষ্কৃত হওয়া বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের জেলা সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা অটো, টেম্পু, মিশুক সিএনজি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন চট্ট: ২৩৫৯ এর সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম বক্তব্যে বলেন, ‘রাজনৈতিকভাবে বিএনপির রাজনীতি থেকে উনি বহিষ্কার হলেও শ্রমিক আন্দোলনের ক্ষেত্রে উনি বিএনপি আওয়ামী লীগ জামাত কোন দল খুঁজেন না। উনি খোঁজেন পরিবহন শ্রমিকদের স্বার্থ ও ন্যায় সঙ্গত অধিকার । এক্ষেত্রে তিনি রাজনীতি ছাড়তে পারবেন কিন্তু শ্রমিক ভাইদের ছাড়তে পারবেন না। তাই  দেশের জাতীয় স্বার্থে ছাত্রদের পাশে দাঁড়াতে শ্রমিক ভাইদের  নির্দেশ দেয়ার পাশাপাশি তিনি এখনো‌ ছাত্রজনতার আন্দোলনে আহত, গুলিবিদ্ধ শ্রমিকদের পাশে আছেন।
বক্তব্যের একপর্যায়ে আবেগ আপ্লুত হয়ে বলেন, ১৯ ডিসেম্বর ২০২২ বিএনপির মহাসমাবেশে উনার নেতৃত্বে শত শত কর্মী নিয়ে উনি সমাবেশ করেন। ২৮ অক্টোবর ২০২৩ বিএনপির কেন্দ্রীয় সমাবেশে একক নেতৃত্বে মিছিলসহ রাজধানীতে সমাবেশে যোগদান করেন।
আওয়ামী লীগ সরকারের আমলে একাধিক মামলার আসামি করা হয় তাকে অথচ তারপরও দল থেকে তাকে বহিস্কৃত করা হলো। সব হারালেও তিনি শ্রমিকদের হারাতে চান না।
বক্তব্য শেষে তিনি সংবাদকর্মীদের নানা প্রশ্নের তাৎক্ষণিক জবাব প্রদান করেন। এ সময়‌ গুলিবিদ্ধ শ্রমিক বাজার টানিং সিএনজি ইউনিট এর সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সোহেল, ইউনিট এর সদস্য গুলিবিদ্ধ শ্রমিক মোঃ লিটন মিয়া, চাঁদনী ঘাট ইউনিটের গুলিবিদ্ধ শ্রমিক জনি মিয়া, বালিখান্দ ইউনিটের আলমগীর হোসেন, জাহাঙ্গীর মিয়া ও আতিক হোসেন সহ আরো আহত অন্যান্য শ্রমিকদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। মতবিনিময় সভায় শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন