শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

টানা ৪ দিনের ছুটি মিলবে যেভাবে

টানা ৪ দিনের ছুটি মিলবে যেভাবে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : চলতি মাস সেপ্টেম্বরে টানা চার দিনের ছুটি ভোগ করার সুযোগ আসছে সরকারি চাকরিজীবীদের জন্য। এজন্য তাদের মাঝের একদিনের ছুটি ‘ম্যানেজ’ করতে হবে।

আগামী ১৫ সেপ্টেম্বর ছুটি কোনোভাবে ‘ম্যানেজ’ করতে পারলেই টানা চার দিনের ছুটি পাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। আগামী সোমাবার ১৬ সেপ্টেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী হওয়ায় এই সুবর্ণ সুযোগের সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, গতকাল বুধবার সন্ধ্যায় দেশের আকাশে রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে আগামী সোমবার অর্থাৎ ১৬ সেপ্টেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত হবে দেশে।

বর্ষ পঞ্জিকা অনুসারে, ঈদে মিলাদুন্নবীতে বাংলাদেশে সরকারি ছুটি থাকে। তাই সোমবার ১৬ সেপ্টেম্বর সরকারি অফিস-আদালত বন্ধ থাকবে। এর আগে শুক্র ও শনিবার অর্থাৎ ১৩ ও ১৪ সেপ্টেম্বর সাপ্তাহিক ছুটি। আর পরদিন রবিবার অফিস খুলবে।

উল্লেখ্য, গত বছরের ২৫ অক্টোবর ২০২৪ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তখন জানানো হয়, ২০২৪ সালে সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে ২২ দিন ছুটি থাকবে। এর মধ্যে দুই দিন পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার। তবে, এ বছর শেখ হাসিনা সরকারের পতনের পর ১৫ আগস্ট শোক দিবসের ছুটি বাতিল করা হয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন