শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নার্সদের নিয়ে কটুক্তিকারী ডিজিএনএম’র মহাপরিচালকের অপসারণের দাবিতে সৈয়দপুরে নার্সদের বিক্ষোভ ও মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটুক্তি করায় ডিজিএনএম এর মহাপরিচালক মাকসুরা নুরসহ ডিজিএনএম ও বিএনএমসির সকল নন নার্সিং প্রশাসন ক্যাডার অপসারণ এবং উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়নের দাবিতে নীলফামারীর সৈয়দপুরে নার্সিং ও মিডওয়াইফারী সংস্কার পরিষদের আহ্বানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০ টায় সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে আয়োজিত এই কর্মসূচীতে উক্ত হাসপাতালে কর্মরত নার্সসহ উপজেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ও নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
মানববন্ধনের আগে তারা হাসপাতাল চত্বরে বিক্ষোভ মিছিল করে। এরপর মানববন্ধনে উপস্থিত ছিলেন, ১০০ শয্যা হাসপাতালের নার্সিং সুপারভাইজার মমতাজ বেগম, সিনিয়র স্ট্যাফ নার্স মর্জিনা খাতুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার রেহানা বেগম, নার্স লায়লা আঞ্জুম আরা, ফাতেমাতুজ্জোহরা, জিন্নাতুন নেসাসহ ৩ শতাধিক নার্স ও মিডওয়াইফারী সদস্য। বক্তব্য রাখেন, নার্স হুমায়রা হিমু, শিক্ষার্থী ইসমাইল হোসেন, মোছাঃ হিমু আক্তার, অমিতাভ রায় প্রমুখ।
বক্তারা বলেন, সারাদেশে আজ নার্স ও মিডওয়াইফারী সদস্যরা একযোগে এই কর্মসূচী পালন করছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের ঘোষিত সময়ের মধ্যে পদত্যাগ না করলে পতিত স্বৈরাচার হাসিনার মতই নার্সদের নিয়ে কটুক্তিকারী ডিজিএনএম এর মহাপরিচালক মাকসুরা নুরকে টেনে হিচড়ে নামানো হবে। সেইসাথে তার দোসর অন্যান্য ডিজিএনএম ও বিএনএমসির সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ করতে হবে। একই সাথে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়ন করতে হবে। এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলতে থাকবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন