রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পাঁচবিবিতে পোস্ট অফিস সড়কে ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা,জনদুর্ভোগ চরমে

পাঁচবিবিতে পোস্ট অফিস সড়কে ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা,জনদুর্ভোগ চরমে
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি: পাঁচবিবি পৌরসভার প্রাণকেন্দ্র পোস্ট অফিস টু কবরস্থান সড়কের পার্শ্বে ড্রেনেজ ও সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। এলাকাবাসীরা চান দ্রুত সংস্কার।
সরজমিনে দেখা গেছে, সামান্য বৃষ্টি হলেই ৩ নম্বর ওয়ার্ডের ওই সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। হাটুরে,পথচারী ও এলাকাবাসীরা পড়ে চরম দুর্ভোগে। দীর্ঘ এক যুগ ধরে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন লোকজন। এর প্রধান কারণ রাস্তার পাশের পুরনো ড্রেনেজ ব্যবস্থা। শুধু ইট সিমেন্ট দিয়ে গড়া ড্রেনটি বিভিন্ন জায়গায় ভেঙ্গে পড়েছে এবং বাজারের ময়লা আবর্জনায় ভরে গেছে । সেকারণে পানি নির্গমনের পথ একেবারে বন্ধ হয়ে গেছে। সামান্য বৃষ্টি হলেই এই সড়কে জলবদ্ধতার সৃষ্টি হয়। চলাচল করতে হয় লোকজনকে হাঁটু পানিতে। বিশেষ করে পৌর কবরস্থানে আগত মুসল্লিদের পবিত্রতাও ক্ষুন্ন হচ্ছে ড্রেনের এই নোংরা পানির কারণে। আবার সেই নোংরা পানি ঢুকে যায় সড়কের পাশের বাড়িগুলোতে। এমনই অভিযোগ করেছেন ডাঃ মোয়াজ্জেম হোসেন,কামরুজ্জামান মোল্লা রতন খালেকুল ইসলাম বকুলসহ এলাকাবাসী ও বাড়িওয়ালা অনেকেই।
জানা যায়,পাঁচবিবি পৌরসভা প্রথম শ্রেণীতে উন্নীত হলেও উন্নত হয়নি ৩ নম্বর ওয়ার্ডের এই সড়কের এবং ড্রেনেজ ব্যবস্থার। মূলত এই সড়কে একটি সরকারি কবরস্থান, দুইটি ডাক্তারখানা,সরকারি পোস্ট অফিস, কুরিয়ার সার্ভিস অফিস, ঔষধের দোকানসহ বিভিন্ন দোকানপাট রয়েছে। দিনে দিনে গড়ে উঠেছে একটি বাণিজ্যিক এলাকা হিসাবে।
এলাকাবাসীরা চান এই সড়ক এবং ড্রেনের দ্রুত সংস্কার। তারা পৌর কর্তৃপক্ষের নিকট আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন