শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

এবার ঈদুল ফিতরে আদমদীঘিতে ১৪ হাজার ৩০৭ জনকে ভিজিএফ’র চাল দেওয়া হবে

এবার ঈদুল ফিতরে আদমদীঘিতে ১৪ হাজার ৩০৭ জনকে ভিজিএফ’র চাল দেওয়া হবে

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ
বগুড়ার আদমদীঘি উপজেলায় এবার ১৪ হাজার ৩০৭ জন দরিদ্র পরিবারকে ভিজিএফ’র চাল দিবে সরকার। উপজেলার ছয়টি ইউনিয়ন ও একটি পৌর সভায় এ চাল বিতরন করা হবে। পবিত্র রমজান ও আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে খাদ্য সহায়তার আওতায় অতিদরিদ্র পরিবারের মাঝে জন প্রতি ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিতরন করা হবে।
প্রাপ্ততথ্যে জানাগেছে,আদমদীঘি উপজেলায় প্রায় ৪৫ হাজার অতিদরিদ্র ও দুস্থ্য পরিবার রয়েছে। এদের মধ্যে অনেকেই বয়স্কভাতা,বিধবা ভাতা সহ অন্যান্য ভাতাদি পাচ্ছে। এদের মধ্যে যেসব পরিবার ভাতা সহ অন্যান্য সুযোগ থেকে বঞ্চিত তাদের মাঝে এই চাল বিতরন করা হবে। এবারের ঈদে এই উপজেলার ৬টি ইউনিয়নে ৯ হাজার ৬৮৬ জনের অনুকুলে ৯৬.৮৬ মেট্রিক টন ভিজিএফ’র চাল বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া সান্তাহার পৌর সভায় ৪৬২১ জনের অনুকুলে ৪৬.২১ মেট্রিক টন ভিজিএফ’র চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদের আওতায় ১৭৬৩ জনকে, নশরতপুর ইউনিয়নে ১৬৮৫ জন, আদমদীঘি সদর ইউনিয়নে ১৮৩১ জন, কুন্দগ্রাম ইউনিয়নে ১৪৭২ জন, চাঁপাপুর ইউনিয়নে ১৪৩৩ জন, সান্তাহার ইউনিয়নে ১৫০২ জন ও সান্তাহার পৌর সভায় ৪৬২১ সহ সর্বমোট ১৪ হাজার ৩০৭ জন দুঃস্থকে এই চাল দেয়া হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আমির হোসেন জানান,উপজেলা প্রায় ৪৫ হাজার অতিদরিদ্র ও দুস্থ্য পরিবার রয়েছে। এরমধ্যে অনেকেই বয়স্কভাতা,বিধবাভাতা সহ অন্যান্য ভাতাদি পাচ্ছে। যে সব পরিবার ভাতা সহ অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত রয়েছে সরকার সেই সব পরিবারের মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাদ্য সহায়তার আওতায় এবার ১৪ হাজার ৩০৭ টি অতিদরিদ্র ও দুস্থ্য পরিবারকে জনপ্রতি ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিনা মূল্যে বিরতন করবে। তিনি আরো জানান সুষ্ঠভাবে চাল বিতরনের জন্য এক জন করে তদারকি কর্মকতা নিয়োগ করা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন