শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজের আমদানি বেড়েছে

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজের আমদানি বেড়েছে

হিলি প্রতিনিধি: দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে প্রচুর পরিমানের পেঁয়াজ আমদানি হচ্ছে। আমদানি বৃদ্ধি পাওয়ায় পাইকারি ও খুচরা বাজারে দাম কমতে শুরু করেছে। কম দামে কিনতে পেরে খুশি নিম্মআয়ের মানুষেরা। ব্যবসায়ীরা বলছেন,আমদানি বৃদ্ধি পেয়েছে দাম আরও কমে আসবে।
আজ বৃহস্পতিবার সকালে হিলি বাজার ঘুরে জানা যায়,পাইকারি বাজারে ইন্দো জাতের পেঁয়াজ প্রকারভেদে প্রতি কেজিতে বিক্রি হয়েছে ২৭ থেকে ২৮ টাকা দরে। এ ছাড়াও নাসিকের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ টাকা কেজি দরে।আর দেশীয় পেঁয়াজ বিদায় নিয়েছে এই বাজার থেকে।
খুচরা বিক্রেতা রুবেল হোসেন বলেন,আমি পাইকারী ২৬ থেকে ২৮ টাকা কেজি দরে কিনেছি। আর খুচরা বিক্রি করছি ২৯ থেকে ৩০ টাকা কেজি দরে। আর নাসিক জাতের পেঁয়াজ বড় হওয়ায় সেগুলো বাহিরে পাঠাচ্ছেন ব্যবসায়ীরা।
তবে বাজারে পেঁয়াজের চাহিদা বেড়েছে। ভোক্তা সাধারণ স্বল্প মুল্যে পেঁয়াজ কিনতে পারবে সেই জন্য প্রচুর পরিমানে পেঁয়াজ আমদানি করা হবে বলছেন বন্দরের পেঁয়াজ আমদানিকারকরা।
বর্তমানে হিলি দিয়ে ১৫০ থেকে ২০০ ডলারে পেঁয়াজ আমদানি হচ্ছে। কাস্টমস শুল্কায়ন করছে ৩০০ ডলারে। হিলি কাষ্টমস সূত্রে জানা গেছে,গত ৭ দিনে ১০ হাজার ১ শত ২৭ টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন