শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

টুইটার নিয়ে বড় ঘোষণা দিলেন ইলন মাস্ক!

টুইটার নিয়ে বড় ঘোষণা দিলেন ইলন মাস্ক!

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : টুইটারের লোগো বদল নিয়ে রোববার বড় ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। আর এবার টুইটারের নতুন ইউআরএল এর ঘোষণা করলেন তিনি। এবার থেকে টুইটারে যেতে গেলে twitter.com/ এর পাশাপাশি X.com এ ক্লিক করা যাবে। পাশাপাশি ইলন মাস্ক ঘোষণা করেন, অন্তর্বর্তীকালীন টুইটার লোগো শীঘ্রই ‘লাইভ’ হবে। সূত্রের খবর অনুযায়ী, চিনের Wechat-এর মতো কোনও অ্যাপ তৈরির কথা ভাবছেন এলন মাস্ক।

টুইট বার্তায় মাস্ক জানিয়েছিলেন, শীঘ্রই আমরা টুইটার ব্র্যান্ডকে বিদায় জানাব। আর আজ থেকেই এই অতি জনপ্রিয় অ্যাপের লোগো বদলে যেতে পারে। এদিকে নীল-সাদা ‘থিম’এর বদলে টুইটারের নতুন ‘থিম’ হতে পারে কালো। টুইটারের ধাঁচে চালু হওয়া ‘থ্রেডস’এর থিম কালো।মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পর থেকে ইলন মাস্ক একের পর এক বদল করেই চলেছেন। ভেরিফিকেশনের ক্ষেত্রে আগেই টাকা নেয়া চালু করেছিল টুইটার। এদিকে সদ্য আরও এক বদল এসেছে টুইটারে। নতুন নিয়ম অনুযায়ী, এবার থেকে টুইটারে নির্দিষ্ট সংখ্যার বেশি টুইট দেখা যাবে না। ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে দৈনিক ৬০০০ টুইট দেখা বা পড়া যাবে।এদিকে আনভেরিফায়েড অ্যাকাউন্ট দিনে মাত্র ৬০০টি টুইট পড়তে বা দেখতে পারবে। এদিকে সদ্য টুইটারে যোগ দেয়া আনভেরিফায়েড অ্যাকাউন্টধারী দিনে মাত্র ৩০০টি টুইটই দেখতে পারবেন। এদিকে এর আগে টুইটারে অ্যাকাউন্ট না থাকলেও টুইট দেখা যেত। তবে এবার থেকে সেটা আর করা যাবে না।

এদিকে ফেসবুক, ইউটিউবের মতো এবার টুইটার থেকেও অর্থ উপার্জন করা যাবে। সম্প্রতি ইলন মাস্ক জানান, বিজ্ঞাপন বাবদ আয় ভাগ করে সরাসরি টুইটার থেকে টাকা কামাতে পারবেন নেটিজেনরা। তবে সেক্ষেত্রে একটি শর্ত বেঁধে দেয়া হয়েছে। তবে টুইটার থেকে উপার্জন করতে সংশ্লিষ্ট ইউজারের অ্যাকাউন্টে ব্লু টিক থাকা আবশ্যক।বর্তমানে মাসিক ৬৫০ টাকা দিয়ে টুইটারে ভেরিফায়েড সাবস্ক্রাইবার হওয়া যায়। এদিকে বার্ষিক প্ল্যান অনুযায়ী, বছরে ৬,৮০০ টাকা দিয়ে টুইটারে ভেরিফায়েড সাবস্ক্রাইবারের তকমা পাওয়া যায়। সেক্ষেত্রে ১০০০ টাকা ছাড় দেওয়া হচ্ছে। এদিকে কীভাবে আয় করবেন নেটিজেনরা? যখন কেউ ভেরিফায়েড অ্যাকাউন্টে যাবে। সেই সময় সেই পেজে যে বিজ্ঞাপন দেখানো হবে, তা থেকে যা লাভ হবে, তার ভাগ দেওয়া হবে সেই অ্যাকাউন্টের মালিককে। সূত্র: হিন্দুস্তান টাইমস

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন