শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মাহরেজ-ফিরমিনোদের কোচ জাইসলে

মাহরেজ-ফিরমিনোদের কোচ জাইসলে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : রেড বুল সালসবুর্কের দায়িত্ব নিয়েই চমকপ্রদ সাফল্য এনে দিয়েছিলেন মাথিয়াস জাইসলে। তবে অস্ট্রিয়ান ফুটবলে তার সেই পথচলা এবার থেমে গেল। নতুন পথের সূচনাও হয়ে গেল দ্রুত। সৌদি আরবের ক্লাব আল আহলির কোচের দায়িত্ব নিলেন ৩৫ বছর বয়সী এই জার্মান।

সৌদি ফুটবলের দ্বিতীয় স্তরে এক বছর কাটিয়ে এবার শীর্ষ লিগে ফেরার পর দল বদলের বাজারে ঝাঁপিয়ে পড়েছে আল আহলি। এর মধ্যেই তারা দলে নিয়েছে লিভারপুল থেকে রবের্তো ফিরমিনো, চেলসি থেকে এদুয়াঁ মঁদি ও ম্যানচেস্টার সিটি থেকে রিয়াদ মাহরেজের মতো তারকাদের। এবার বিশ্ব ফুটবলের আলোচিত এক তরুণ কোচকেও পেল তারা নিজেদের দলে।

পরের মৌসুমে আবার লিগ চ্যাম্পিয়ন হয় দলটি, ইউরোপা লিগে পৌঁছে যায় নক আউট পর্বে। ২০২৫ সাল পর্যন্ত সালসবুর্কের সঙ্গে চুক্তি ছিল তার। কিন্তু আল আহলির প্রস্তাব পেয়ে অস্ট্রিয়ান ক্লাবটিকে তিনি অনুরোধ করেন তাকে ছেড়ে দিতে।

সালসবুর্ক সেই অনুরোধে সাড়া দিলেও ব্যাপারটিকে যে তারা ভালোভাবে নেয়নি, তা ফুটে ওঠে ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক স্টেফান গাইতারের বিবৃতিতে, ‘গুরুত্বপূর্ণ একটি মৌসুম শুরুর দিন দুয়েক আগে যে কোচ ক্লাব পরিবর্তনের ভাবনা নিয়ে এতটা তীব্রভাবে উদ্বিগ্ন থাকে, মৌসুম শুরুর ম্যাচে তার দায়িত্বে থাকা উচিত নয় বলেই আমরা বিশ্বাস করি। নতুন মৌসুম আমরা শুরু করতে চাই পুরো প্রাণশক্তি ও প্রতয় নিয়ে।’

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন