মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আজ থেকে পলিটেকনিকে ভর্তির আবেদন শুরু

আজ থেকে পলিটেকনিকে ভর্তির আবেদন শুরু

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : আজ থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন সকল সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (পলিটেকনিক ইনস্টিটিউট) ২০২০-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন শুরু হচ্ছে। প্রথম ধাপের এই আবেদন চলবে আগামী ৩০ আগস্ট পর্যন্ত। এসএসসি ও সমমানের পরীক্ষায় উর্ত্তীণ শিক্ষার্থীতে এতে আবেদন করতে পারবেন।

মঙ্গলবার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখান থেকে এসব তথ্য জানা গেছে। এবার দুই ধাপে ভর্তি আবেদন করা সুযোগ দিচ্ছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ বুধবার থেকে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ৪ বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-মেরিন ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার, ডিপ্লোমা-ইন-ফরেন্সি, ডিপ্লোমা-ইন-ফিশারিজ, ডিপ্লোমা-ইন-লাইভস্টক এবং ২ বছর মেয়াদি এইচএসসি (বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি), এইচ. এস. সি (ভোকেশনাল), ডিপ্লোমা-ইন-কমার্স ও সার্টিফিকেট-ইন-মেরিন ট্রেড কোর্স শিক্ষাক্রমে ভর্তি কার্যক্রম শুরু হবে। ভর্তি আবেদন অনলাইনে পূরণ করে ১৬০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

এই ওয়েবসাইট www.bteb.gov.bd ও www.btebadmission.gov.bd এর মাধ্যেমে ভর্তির আবেদন করা যাবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন