রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি নিয়ে ইউজিসিতে কর্মশালা

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি নিয়ে ইউজিসিতে কর্মশালা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কর্মপরিকল্পনার প্রথম ত্রৈমাসিক প্রতিবেদন পর্যালোচনা -সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৮ অক্টোবর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) এ কর্মশালা হয়।

কর্মশালায় ৪৬টি বিশ্ববিদ্যালয়ের এপিএ কর্মপরিকল্পনার প্রথম ত্রৈমাসিক প্রতিবেদন পরিবীক্ষণ করে প্রমাণক সংরক্ষণ বিষয়ে পরামর্শ দেওয়া হয়।

কমিশনের সচিব ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কমিশনের সদস্য ও এপিএ কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. আবু তাহের।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবু তাহের বলেন, সেবা প্রদানে গতিশীলতা আনয়ন, দক্ষতা বৃদ্ধি এবং দায়বদ্ধতা ও জবাবদিহি নিশ্চিতকরণে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি খুবই গুরুত্বপূর্ণ এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ে এটি যথাযথভাবে বাস্তবায়ন করা উচিত।

ড. ফেরদৌস জামান বলেন, কাজের দক্ষতা ও উদ্ভাবনের উদ্ভাবনের ভিত্তিতে কর্মীদের মূল্যায়ন করা জরুরি। ভালো কাজের জন্য পুরস্কারের ব্যবস্থা থাকলে কাজে প্রতিযোগিতা বাড়বে এবং দাপ্তরিক কার্যক্রম নিষ্ঠার সঙ্গে সম্পাদনে কর্মীরা আগ্রহী হবে।

ইউজিসির উপপরিচালক পরিচালক ও এপিএর ফোকাল পয়েন্ট বিষ্ণু মল্লিক- এর সঞ্চালনায় কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির অতিরিক্ত পরিচালক জেসমিন পারভীন এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব নূর-ই-আলম।

কর্মশালায় ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের এপিএর ফোকাল পয়েন্ট এবং ইউজিসি’র এপিএ ও পাঁচটি কম্পোনেন্টের ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তারা অংশ নেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন