শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

নড়াইলে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

নড়াইলে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত
ফরহাদ খান, নড়াইলনড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মঙ্গলবার (১৫ আগস্ট) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

এর মধ্যে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে খতমে কোরআন, আলোচনা সভা, সব শিক্ষা প্রতিষ্ঠানে কবিতাপাঠ, রচনা, চিত্রাঙ্কন, হামদ-নাত প্রতিযোগিতা, দোয়া মাহফিল, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক শোভাযাত্রা, প্রামাণ্যচিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ প্রদর্শন, খাবার বিতরণ, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, দোয়া মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠান পালিত হয়েছে।

এসব কর্মসূচীতে উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার সাদিরা খাতুন, সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জুলিয়া সুকায়না, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জুবায়ের হোসেন চৌধুরী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর নড়াইল জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার দোলন মিয়া, সদর থানার ওসি ওবাইদুর রহমানসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,  আইনজীবী, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন পেশার মানুষ।

এদিকে, আগামিকাল (বুধবার) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেলা ১১টার দিকে যুব ঋণের চেক বিতরণ, দোয়া মাহফিল, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন অফিস, সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন